April 26, 2024, 11:56 pm
সর্বশেষ:

২৭ জুন ও ২ জুলাই প্রবাসীদের নিয়ে ইতালি যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

  • Last update: Tuesday, June 23, 2020

২৭ জুন ও ২ জুলাই ইতালি যাচ্ছে বিমানের আরো ২টি চাটার্ড ফ্লাইট। বাংলাদেশে আটকে পড়া ইতালির রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশী প্রবাসীদের ফেরত নিতে ঢাকাস্থ ইতালি দূতাবাস এই দুটি ফ্লাইট ভাড়া নিয়েছে। জানাগেছে এসব ফ্লাইটে টিকিট পাওয়ার জন্য বিমানের ওয়েব সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। বিমানের একটি সুত্রে জানাগেছে ইতিমধ্যে ২৭ জুনের ফ্লাইটের সব টিকিট বিক্রি হয়ে গেছে। ২ জুলাইয়ের কিছু আসন এখনো ফাকা আছে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এই টিকিট বিক্রি হবে বলেও সংশ্লিস্ট সুত্রে জানাগেছে।

এর আগে আজ দুপুরে বিমানের একটি চাটার্ড ফ্লাইটে ইতালি গেছে ২৬৯ প্রবাসী বাংলাদেশী।  দুপুর ১২ টা ১৫ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তজাতিক বিমানবন্দর থেকে রওনা হয়। ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ১০ টায় ইতালি পৌছানোর কথা রয়েছে।

বিজি৪১৩১ ফ্লাইটটিতে মোট ১৭টি বিজনেস ক্লাস ও ২৫৪টি ইকোনমি ক্লাসের আসন ছিল। বিমান সুত্রে জানাগেছে রোমের এই ফ্লাইটে বিমানের লোড ফেক্টর ছিল শতভাগ অর্থাৱ বর্তমান করোনা ভাইরাস আইন অনুযায়ী কোন আসনই ফাকা ছিল না।

জানাগেছে বাংলাদেশে অবস্থিত ইতালি অ্যাম্বাসি এই ফ্লাইট ভাড়া করেছে। বিমানের এই ফ্লাইটটি ৯ ঘণ্টা ৪৫ মিনিট টানা উড়ে  ইতালি সময় বিকাল ৫টা ৪৫ মিনিটে রাজধানী রোমে এসে পৌছবে।

এর আগে ১২ জুন হামারী কোভিড-১৯ এর কারণে কয়েক মাস দেশে আটকে পড়া ২৮৭ জন প্রবাসী বাংলাদেশি  ইতালি ফিরেছেন। শুক্রবার (১২ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে এ সকল প্রবাসী বাংলাদেশি ঢাকা হতে রোম ইন্টারন্যাশনাল ফিমিউসিনো এয়ারপোর্টে এসে পৌঁছান।

এছাড়া গত ১৭ জুন আরো একটি বিশেষ ফ্লাইটে ৩শর বেশি যাত্রী ইতালি পেৌছান।

করোনা পরিস্থিতিতে গত কয়েক মাস ধরে কয়েক হাজার ইতালি প্রবাসী বাংলাদেশি আটকে পড়েন বাংলাদেশে। এদের মধ্যে কারো স্টেট পারমিট মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে, কারো আবার পরিবার ইতালিতে; তাদের ফিরিয়ে আনতে কমিউনিটি নেতাদের সহযোগিতায় বাংলাদেশ বিমানের পরিচালকের সাথে কথা বললে তিনি রাজি হন। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস ইতালির সহযোগিতায় ও ইতালি সরকারের অনুমতিক্রমে  বেশ কয়েকটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করে বিমান।

ইতালি সরকারের আইন মেনে আগত সকল যাত্রীদের ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। উল্লেখ্য যে কোভিড ১৯ এর জন্যে ইউরোপের বিভিন্ন দেশ হতে বাংলাদেশে গিয়ে আটকে পরেছেন প্রায় ৩৬ হাজার বাংলাদেশী ইউরোপ প্রবাসী। যার মধ্যে প্রায় ১৫ হাজারের মতো ইতালি প্রবাসী।

উৎসঃ যুগান্তর

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC