May 6, 2024, 12:26 pm
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন

  • Last update: Wednesday, April 24, 2024

বাসুদেব বিশ্বাস, বান্দরবান: “ আসুন আমরা শব্দ দূষণ হ্রাসে সচেষ্ট হই ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন করা হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার (২৪ এপ্রিল ) সকালে পরিবেশ অধিদপ্তর বান্দরবান এর আয়োজনে রাজারমাঠ প্রাঙ্গনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হাতে হাত ধরে ও নানা ধরণের ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষীকা, ছাত্র-ছাত্রী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।

মানববন্ধন শেষে শব্দ সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্নস্থানে স্টিকার লাগানো এবং লিফলেট বিতরণ কার্যক্রম শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে গিয়ে শেষ হয়।

পরে দিবসটি উপলক্ষ্যে সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: ফখর উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আবদুল মান্নান। এসময় সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা.দিপংকর তংচঙ্গ্যা, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পদ বড়ুয়া, সহকারী শিক্ষক আমিনুর রশীদ প্রামানিকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, শব্দ দূষণ প্রতিরোধে আমাদের সবাইকে আরো সচেতন হতে হবে। অন্যান্য দূষণের পাশাপাশি এই শব্দ দূষণের কারণে অনেকে অল্প বয়সেই নানা রোগে আক্রান্ত হয়ে পড়ে। বক্তারা আরো বলেন, মানসম্মত জীবনযাপন করার জন্য আমাদের শব্দ দূষণের ক্ষতিকর প্রভাব সর্ম্পকে জানতে হবে এবং সচেতনতা সৃষ্টি ও শব্দদূষণ নিয়ন্ত্রণ কার্যক্রম গ্রহণে প্রতিটি কমিউনিটিকে উদ্ধুদ্ধ করতে হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC