May 9, 2024, 1:32 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

২০১৪ ও ২০১৮ সালের মত ভোট করতে পারবে না সরকার: মির্জা ফখরুল

  • Last update: Sunday, October 15, 2023

যত চেষ্টাই করা হোক, ২০১৪ ও ২০১৮ সালের মত ভোট করতে পারবে না সরকার। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন।

রোববার (১৫ অক্টোবর) রাজধানীর গুলশানে ‘দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে দেশীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকা ও এই মুহূর্তে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

গত দুটি সংসদ নির্বাচন নিয়ে ব্যাপক আপত্তি আছে বিএনপিসহ সমমনা দলগুলোর। এবারও নিরপেক্ষ সরকারের অধীনে ভোটের দাবিতে রাজপথে বিএনপি। কিন্তু দেশি-বিদেশি নানামুখি তৎপরতা সত্ত্বেও দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যাপারে অনড় ক্ষমতাসীনরা। সংবিধান অনুযায়ী ভোটের প্রস্তুতি নিচ্ছে ইসি। বিএনপি মহাসচিব বলেন, এবার আর সেই সুযোগ পাবে না ক্ষমতাসীনরা।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা চাইলেন, বিনা ভোটে নির্বাচিত হবেন তিনি। কিন্তু ২০১৪ ও ২০১৮’তে যে নির্বাচন করেছেন, ২০২৪ সালে আর সেটা করা যাবে না। কারণ, এবার মানুষজন ঘুরে দাঁড়িয়েছে।

সেমিনারে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের প্রতি পশ্চিমা বিশ্বের অঙ্গীকার থাকলেও বিএনপিকেই বিজয় ছিনিয়ে আনতে হবে। গণতন্ত্রের প্রতি তাদের যে কমিটমেন্ট আছে, সেই কমিটমেন্ট আমাদেরকে সাহস যোগাচ্ছে, সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করছে। এটাকে অস্বীকার করার কোনো উপায় নেই।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা বিশ্বাস করি, এই সংগ্রামে-লড়াইয়ে অবশ্যই আমরা জয়লাভ করবো। কারণ, আমরা সত্যের পথে আছি, সঠিক পথে আছি।

অনুষ্ঠানে ফটো সাংবাদিক বাবুল তালুকদারের সম্পাদনায় ‘নো কমেন্টস, রাতের ভোট ২০১৮’ নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC