May 16, 2024, 2:54 pm
সর্বশেষ:
বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী মৌলভীবাজারে দুই জনের মৃত্যুদন্ড দুবাই বাঁধন থিয়েটারের নতুন সভাপতি শাহীন, মামুন সম্পাদক লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় চা শ্রমিক নারীরা বঞ্চিত; বৈষম্যের শিকার ভয়ে ভীত প্রীতি উরাংয়ের পরিবারও নাগরিক সমাজের সুষ্ঠু তদন্তে বিচার দাবি সংরাইশে জুয়েল হত্যার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে ভোটের মাঠ ব্যাপক সরব

আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়

  • Last update: Monday, April 29, 2024

আজিজুর রহমান দুলালঃ বৃষ্টি না হওয়ায় তীব্র দাবদাহে পুড়ছে সারা দেশ। এতে করে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। বেশি কষ্টে আছেন জীবিকার প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষ, এবং কৃষকের ফসলি জমি। এ দাবদাহ থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির জন্য আজ সোমবার ফরিদপুর জেলার আলফাডাঙ্গায় মহান আল্লাহর দরবারে এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

সোমবার ২৯ এপ্রিল সকাল ৯টায় ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার পাশে হেলিপোর্ট মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা করা হয়। নামাজে ইমামতি করেন মওলানা আবুল কাসেম সাহেবের পুত্র মওলানা ফরিদুর রহমান ফারুক ও দোয়া প্রার্থনা করেন কারি আব্দুর রহমান, সুফার শিয়ালদি মাদ্রাসা। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা জামে মসজিদের ইমাম কুতুবউদ্দিন আহমেদ, থানা মসজিদের ইমাম আব্দুর রহমান, বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিন ধর্মপ্রাণ মুসল্লি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং স্থানীয়রা এ নামাজে অংশ নেন। মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিরা কান্নায় ভেঙে পড়ে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে এ অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য।

বৃষ্টি না হওয়ায় নদীনালা, খাল-বিল শুকিয়ে গেছে। পানির অভাবে ফসলের খেত ফেটে চৌচির। পানির জন্য সর্বত্র হাহাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর দরবারে দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC