April 26, 2024, 10:48 pm
সর্বশেষ:

১৪ ঘণ্টার অভিযানে অবৈধ জাল ও মাছ উদ্ধার

  • Last update: Monday, July 12, 2021

লাবিব হাসান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ার আন্ধারমানিক, রাবনাবাদ ও সোনাতলা নদীতে প্রায় ১৪ ঘন্টা অভিযান চালিয়ে সাড়ে ২২ হাজার মিটার বিভিন্ন ধরণের জাল ও একশ কেজি মাছ আটক করেছে পায়রা বন্দর নৌ-পুলিশ। আটক জাল সোমবার বিকালে পৌর শহরের হেলিপ্যাড সংলগ্ন নদীর মোহনায় পুড়িয়ে ফেলা হয়েছে।

পায়রা বন্দর নৌ-পুলিশের সহকারী উপপরিদর্শক মো.শহীদুল ইসলাম জানান, ৬৫ দিন সাগর ও নদীতে মাছ শিকার বন্ধ। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলেরা মাছ শিকার করছে এমন অভিযোগের ভিত্তিতে রোববার (১১ জুলাই) রাত একটার পর তারা নদীতে অভিযান চালায়।

এসময় নদীতে ফেলে রাখা সাড়ে ১৭ হাজার মিটার বেহুন্দী জাল ও প্রায় পাঁচ হাজার মিটার নেট জাল আটক করলেও মাছ শিকারে নিয়োজিত জেলেরা পালিয়ে যায়। উদ্ধার করা হয় ক্ষুদ্র ফাঁসের জালে আটক প্রায় একশ কেজি বিভিন্ন জাতের মাছের পোনা। আটক করা জালের মূল্য প্রায় ২২ লাখ ৯৫ হাজার টাকা।

কলাপাড়া মৎস্য বিভাগের ক্ষেত্র সহকারী মো. মহসীন রেজার উপস্থিতিতে বিকালে আটক করা মাছ সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দেয়া হয় এবং জাল পুড়িয়ে ফেলা হয়। নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকার বন্ধে তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC