May 6, 2024, 4:57 pm
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

স্বপ্নে দাওয়াত পেয়ে মুসলমান হওয়া খ্রিস্টানদের ধর্মীয় যাজকের হজ পালন

  • Last update: Friday, June 30, 2023

১৫ বছরে হাজারো মানুষকে খ্রিষ্টান ধর্মে দীক্ষিত করেছেন ইব্রাহিম রিচমন্ড। ছিলেন খ্রিষ্টানদের ধর্মীয় যাজক। অথচ একটি স্বপ্নে পাল্টে যায় তার ভবিষ্যতের গন্তব্য। এখনও ধর্ম প্রচার করেন তিনি। তবে খ্রিষ্ট ধর্ম নয়, এখন তিনি ইসলাম প্রচার করেন। মাত্র তিন মাস আগে ইসলাম ধর্ম গ্রহণ করা এই ইব্রাহিম রিচমন্ড ১০ হাজারের বেশি মানুষকে ইসলামের সুশীতল ছায়াতলে নিয়ে এসেছেন। খবর সিয়াসাত ডেইলি।

ইব্রাহিম রিচমন্ড এই মুহূর্তে হজ পালন করছেন। সৌদি রাজকীয় কর্তৃপক্ষের আমন্ত্রণে তিনি হাজির হয়েছেন বায়তুল্লাহ শরিফে। অবিশ্বাস্য সেই স্বপ্ন পূরণে বায়তুল্লাহর কাছে এসে আর আবেগ চেপে রাখতে পারেননি তিনি। সেজদায় লুটিয়ে পড়েন মহান প্রভুর দরবারে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে পাদ্রি হিসেবে সুখ্যাতি ছিল দক্ষিণ আফ্রিকার নাগরিক এই ইব্রাহিম রিচমন্ডের। তার হাতে হাত রেখে গত ১৫ বছরে খ্রিষ্টান হয়েছে অজস্র মানুষ। কিন্তু কয়েক মাস আগে একটি স্বপ্ন দেখেন তিনি। প্রথম দিকে তেমন আমলে নেননি স্বপ্নটিকে। কিন্তু বারবার একই স্বপ্ন দেখতে থাকেন তিনি। এক পর্যায়ে তাকে স্বপ্নে কিছুটা ধমকই দেওয়া হয়। তখন তিনি বুঝতে পারেন, তার জীবনের গতিপথ পাল্টে যাওয়ার সময় এসেছে।

বিষয়টির বর্ণনা দেন ইব্রাহিম রিচমন্ড নিজেই। বলেন, একদিন আমি গির্জায় আমার জন্য বরাদ্দ ছোট্ট একটি কক্ষে ঘুমিয়ে ছিলাম। তখন স্বপ্ন দেখলাম, কেউ একজন আমাকে ডেকে বলছে, তুমি তোমার অনুসারীদেরকে সাদা পোশাক পরতে বল। ঘুম থেকে ওঠে আমি সেই স্বপ্ন নিয়ে ভাবলাম। আমি বেশ ভালো করেই বুঝতে পারি, আমাকে যে সাদা পোশাকের কথা বলা হয়েছে, তা মুসলমানদের পোষাক। তবে আমি স্বপ্নটাকে উড়িয়ে দিলাম নিজেকে এই বুঝ দিয়ে, এটা তো নিছক স্বপ্নই। অন্যকিছু নয়। তাই তেমন বেশি গুরুত্বও দেইনি।

কয়েকদিন পর আবারও সেই স্বপ্ন দেখি। সেবারও উড়িয়ে দেই স্বপ্নের ভাষ্য। কিন্তু শেষবার আমাকে খুব কঠোর ভাষায় বলা হলো, তোমার অনুসারীদের সাদা পোষাক পরতে বল। এবার আর উড়িয়ে দেওয়ার সাধ্য আমার রইলো না। আমার কাছে মনে হলো, এটি আমার জীবনে নতুন দিগন্তের হাতছানি। আমি আমার অনুসারীদের কাছে ঘটনাটি পুরোপুরি খুলে বললাম। সব কিছু শুনে তাদের সকলেই আমার কথা বিশ্বাস করলো এবং মেনে নিলো।

পরদিন দেখি সকলেই সাদা পোশাক পরে উপস্থিত হয়েছে। সেখানে উপস্থিত ১০ হাজার মানুষ ইসলামের পবিত্র কালিমা পাঠ করে মুসলমান হয়ে গেল। এরপর আমাদের জীবনের গতিপথ পাল্টে গেছে। এখন আমরা পুরোপুরি আলোর অভিযাত্রী।

ইহরামের সাদা কাপড় পরিধান করা ইব্রাহিম রিচমন্ড বলেন, হজের জন্য ইহরাম যখন পড়েছি তখন আমার মনে হলো, আমার স্বপ্ন আজ পুরো হচ্ছে। আমি আমার শেষ ঠিকানা, সঠিক গন্তব্য খুঁজে পেয়েছি। কথাগুলো যখন বলছিলেন, তখন আবেগে তিনি কাঁপছিলেন। ইসলামে আসার অনুভূতি সম্পর্কে তার মতামত জানতে চাইলে তিনি বলেন, ইসলামে আসার পর আমার জীবন যেন একটি সঠিক ও শান্তির ঠিকানা খুঁজে পেয়েছে।

তার এই নতুন যাত্রা নিয়ে সম্প্রতি গণমাধ্যমে একটি সাক্ষাৎকার প্রচারিত হয়। এরপর থেকেই বিশ্বজুড়ে মুসলমানদের কাছে ভালোবাসার অনন্য আইকনে পরিণত হয়েছেন ইব্রাহিম রিচমন্ড। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এই বছর হজ পালনের জন্য তাকে আমন্ত্রণ জানান। সেই আমন্ত্রণেই এখন তিনি মক্কায় হজ পালন করছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC