May 20, 2024, 2:55 am
সর্বশেষ:
বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর

স্বতন্ত্ররা আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করতে চায়: ওবায়দুল কাদের

  • Last update: Sunday, January 28, 2024

দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী স্বতন্ত্র প্রার্থীরা নতুন নামে নয়, আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করতে চায় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন দ্বাদশ সংসদে নির্বাচনে জয়ী স্বতন্ত্র এমপিরা। সেসময় স্বতন্ত্র এমপিরা এমন কথা জানায়। বৈঠকের পর গণমাধ্যমকে এমনটা জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, স্বতন্ত্র এমপিদের জানিয়েছেন তারা আওয়ামী লীগেই থাকতে চান। ভিন্ন কোনো পরিচয় দিতে গেলে তাদের আবেগ ও বিবেক আহত হয়।

বৈঠকের পর ফরিদপুর-৩ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা এ কে আজাদ বলেন, যারা স্বতন্ত্র এমপি তারা তো আওয়ামী লীগের পদে আছেন। আর জাতীয় পার্টির একজন (স্বতন্ত্র এমপি) এসেছেন, উনিও প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছেন। উনি বলেছেন, উনি উনার মতো কাজ করবেন।

ফরিদপুরের আরেক স্বতন্ত্র এমপি মজিবুর রহমান চৌধুরী বলেন, নির্বাচনের পরে কোনো রকম সন্ত্রাস যেন না হয়, কাল থেকে কোথাও যেন অগ্নিসন্ত্রাস-গন্ডগোল না হয় এ বিষয়ে প্রধানমন্ত্রী স্পষ্ট নির্দেশ দিয়েছেন।

এ বৈঠকে স্বতন্ত্র সংসদ সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের ইতিহাস জানতে হবে এবং সংবিধান আত্মস্থ করতে হবে। সংসদ কার্যপ্রণালি বিধি পড়তে হবে। আমাদের সংসদ ওয়েস্ট মিনস্টার টাইপ পার্লামেন্ট। কাজেই সংসদ প্র্যাকটিস ভালো করে জানতে হবে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর আগে স্বতন্ত্র এমপিদের গণভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। এরই অংশ হিসেবে আজ বিকেল থেকে সরকারপ্রধানের বাসভবনে প্রবেশ করতে থাকেন স্বতন্ত্র সংসদ সদস্যরা।

গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে ৬২টি আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের মধ্যে তিনজন ছাড়া বাকিরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এবারের সংসদে আওয়ামী লীগের পরে দ্বিতীয় সর্বোচ্চ আসনে নির্বাচিতরা হলেন স্বতন্ত্ররা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC