May 9, 2024, 1:07 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

স্পেনের চারটি শহরে আ.লীগ ও মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত

  • Last update: Thursday, October 27, 2022

জিয়াউল হক জুমন ,স্পেন প্রতিনিধিঃ স্পেনের বাণিজ্যিক নগরী বার্সেলোনার রামলা – রাবাল ঐতিহ্যবাহী ফারাগুয়া রেস্টুরেন্টে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে বুধবার রাতে কাতালুনিয়া ,বার্সেলোনা , সান্তাকলোমা ও কাতালুনিয়া মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

সমন্বয়ক কমিটির প্রধান বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সভাপতি মোঃ দুলাল সাফা ,আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন হারুন ও খালেদুর রহমান এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।
বিশেষ অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ জাকির হোসেন ,প্রধান বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার ।

এছাড়া স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম, মোনায়েম চৌধুরী বাবলা ,লুৎফুর রহমান সুমন , মানবাধিকারকর্মী কামরুল মোহাম্মদ ।

আলোচনা সভা শেষে দ্বিতীয় পর্বে ব্যাপক আলাপ-আলোচনার ভিত্তিতে সম্মেলন কমিটির প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছা আনুষ্ঠানিকভাবে কাতালুনিয়া, বার্সেলোনা ,সান্তাকলোমা ও কাতালুনিয়া মহিলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করেন।

এতে কাতালোনিয়া আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম স্বপন ,সিনিয়র সহ সভাপতি খোরশেদ আলম বাদল ও সাধারণ সম্পাদক খালেদুর রহমান ,সাংগঠনিক সম্পাদক পদে ফিরোজ আলম আকাশ এর নাম ঘোষণা করা হয়। বার্সেলোনা আওয়ামী লীগ কমিটিতে সভাপতি শাহ আলম স্বাধীন ,সিনিয়র সহ-সভাপতি হানিফ শরীফ ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন হারুন ,সিনিয়র যুগ্ম সম্পাদক জাফর হোসাইন ,যুগ্ম সম্পাদক বাবুল হুসাইন , সাংগঠনিক সম্পাদক পদে সালেহ আহমেদের নাম ঘোষণা করা হয় , এবং শান্তাকলোমা আওয়ামী লীগ কমিটিতে সভাপতি মোকলেসুর রহমান নাসিম ,সিনিয়র সহ-সভাপতি পদে মোশাররফ হোসেন ,সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মোস্তফা ,সাংগঠনিক সম্পাদক নিরু তালুকদার এর নাম ঘোষণা করা হয়।

কাতালুনিয়া মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে জেবুন্নেছা জেবু ,সিনিয়র সহ-সভাপতি পদে তাহমিনা আক্তার ,সালমা ইসহাক ও সাধারণ সম্পাদক পদে সাবরিন জাহান ও যুগ্ম সম্পাদক রিতা আহমেদ ,ডালিয়া আক্তার , ও সাংগঠনিক সম্পাদক নাজমা নাহার ও স্বপ্না রহমান এবং সাংস্কৃতিক সম্পাদিকা অহনা দিবা ,মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা হিসেবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব মেহতা হক জানুর নাম ঘোষণা করা হয় । অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন আব্দুল বাসিত । সম্মেলনের পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার এবং শহীদ সকল নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয় । জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিচালনা মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু করা হয় ।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্পেন আওয়ামী লীগের সভাপতি মোঃ দুলাল সাফা বলেন ,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নবনির্বাচিত কমিটির সকল সদস্য ও নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC