May 4, 2024, 10:53 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

স্কুলের পিকনিকে শিক্ষক-শিক্ষার্থীর মদ্যপান

  • Last update: Tuesday, February 27, 2024

শিবচরে একটি উচ্চ বিদ্যালয় থেকে পিকনিকে যাওয়ার সময় বাসের মধ্যে শিক্ষার্থীদের একটি মদের বোতল থেকে মদ্য জাতীয় পানীয় পান করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, বিদ্যালয়ের শিক্ষক মো. ওয়ালিদের সামনে বোতল নিয়ে বসে থাকতে দেখা গেছে এক শিক্ষার্থীকে। মদ ঢেলে পান ও উল্লাস করার ভিডিও ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এমন একটি ভিডিও দেখে স্থানীয়দের মধ্যে তৈরি হয়েছে বিরূপ প্রতিক্রিয়া।

উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের ঘটনা। বিদ্যালয় থেকে শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা সফরে যায় বিদ্যালয় কর্তৃপক্ষ। যাওয়ার সময় বাসের মধ্যে মদ্যপানের এ ঘটনা ঘটে।

একাধিক সূত্রে জানা গেছে, শিকদার হাট উচ্চ বিদ্যালয়ে ৪১ জন শিক্ষার্থী ও ১৬ জন শিক্ষক শনিবার সকালে শিক্ষা সফরের উদ্দেশ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের উদ্দেশ্যে রওনা দেয়। যাওয়ার সময় বাসের মধ্যে শিক্ষার্থীদের মদ্যপান করতে দেখা যায়। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বিদ্যালয়ের শিক্ষক মো. ওয়ালিদের পাশে একজনের হাতে একটি বিদেশি মদের বোতল। মদ ঢালার চেষ্টা করছেন তারা। এছাড়াও মদের বোতল হাতে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে।

গানের তালে তালে নাচছে শিক্ষার্থীরা। বাসের মধ্যে একাধিক মদের বোতল ছিল বলে জানা গেছে। বাস ছাড়ার পর মদ পানের এ ঘটনা ঘটে। এ সময় কয়েকজন শিক্ষকও শিক্ষার্থীদের সঙ্গে মদ জাতীয় ‘পানীয়’ পান করেন বলে অভিযোগ উঠেছে।

বিদ্যালয়ের এক ছাত্রীর অভিভাবক বলেন, ‘শিক্ষা সফরে আমার মেয়েও গিয়েছিল। আমরা অভিভাবকরা যেতে চেয়েছিলাম। আমাদের নেয়নি বিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষা সফরে এমন কর্মকাণ্ড হলে তো শিক্ষার্থীদের নিয়ে ভীষণ দুশ্চিন্তা।

দশম শ্রেণির এক শিক্ষার্থী জানায়, আমার বন্ধুরা শিক্ষা সফরে গিয়েছিল। ওরা ভিডিও করে ফেসবুক স্টোরি দিয়েছে। আমি ভিডিওতে দেখেছি, ওরা বিদেশি বোতল থেকে মদ পান করেছে। তবে ওরা স্যার-ম্যাডামদের সামনেই খেয়েছে মদ। মদ পান করছে সরোয়ার, রবিউল, মোস্তফা, এদের ভিডিও দেখেছি।

বিদ্যালয়ের আরেক শিক্ষার্থী জানায়, ‘ক্লাস টেনের ছাত্রছাত্রীরা নাচে আর স্যারের হাতে মদের বোতল!
বিদ্যালয়ের ইংরেজির শিক্ষক মো. ওয়ালিদ বলেন, ‘বাসে আমার পরিবার ছিল। আমরা বাসের মধ্যে থাকা অবস্থাতেই বিষয়টি শুনে বোতলটি নিয়ে আসি। আমি আসলে একা ছিলাম তখন। আর শিক্ষার্থীরা বলেছে, বোতলে মদ ছিল না। বিভিন্ন জিনিস দিয়ে মিক্সার বানাইছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদার বলেন, আমি শুরুতে বাসে ছিলাম না। আমি আগের দিন ঢাকা গিয়ে অবস্থান করি। ঢাকা থেকেই শিক্ষা সফরে যোগ দেই। এর আগে বাসের মধ্যে কী হয়েছে তা আমি জানি না।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ্‌ আল মামুন বলেন, বিষয়টি জেনেছি। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে ৩ সদস্যের কমিটি গঠন করে দেয়া হয়েছে। মঙ্গলবারের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ বিষয়ে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC