May 3, 2024, 1:45 am
সর্বশেষ:
আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা

সৌদি ও কাতার থেকে সার কিনবে সরকার

  • Last update: Wednesday, January 31, 2024

সৌদি আরব ও কাতার থেকে সার কেনার অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এই দুদেশ থেকে ২২৪ কোটি টাকার সার কেনা হবে বলে জানানো হয়। এছাড়া, স্পট মার্কেট থেকে ৪২৯ কোটি টাকার এলএনজি কেনারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার (৩১ জানুয়ায়রি) দুপুরে সচিবালয়ে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান জানান, বৈঠকে মোট ৬টি প্রকল্পের জন্য কেনাকাটার প্রস্তাব ওঠে। এর মধ্যে, স্পট মার্কেট থেকে প্রতি এমএমবিটিইউ এলএনজি ৯ দশমিক ৯ ডলারে কেনার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া, বিদ্যুৎ বিভাগের ‘ইন্সটলেশন অব সিঙ্গেল পয়েন্ট’ প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগে ১০৪ কোটি ৭০ লাখ টাকা অনুমোদন দেয়া হয়েছে।

তিনি আরও জানান, সভায় সৌদি আরব ও কাতার থেকে ৬০ হাজার মেট্রিক টন ইউরিয়া সার কেনার সিদ্ধান্ত হয়। এছাড়াও পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগে ১০৮ কোটি টাকা অনুমোদন দেয়া হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC