April 26, 2024, 12:33 pm
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

সিলেটে নকল স্বর্ণের বার বিক্রয়কারী ৪ প্রতারক আটক

  • Last update: Thursday, March 11, 2021

আবুল কাশেম রুমন, সিলেট: সিলেটে নকল স্বর্ণের বার বিক্রয়কারী ৪ প্রতারক র‌্যাবের জালে আটক হয়েছে। ১১ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর কদমতলী পূবালী ব্যাংকের সামনে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এ তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি ওবাইন। তিনি জানান, তাদের কাছ থেকে নকল স্বর্ণের বার ২টি, প্রতারণায় ব্যবহৃত ১টি চিরকুট এবং ৩টি মোবাইল উদ্ধার করা হয়। এ প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে।

যাদের গ্রেফতার করা হয় তারা হলো-ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার হাল্লাপাড়া গ্রামের হাসেন আলীর ছেলে মো. রমজান আলী (৩৫), সুনামগঞ্জের বিশ^ম্ভরপুর উপজেলার ইসলামপুর গ্রামের মৃত আব্দুল আলীর ছেলে মো. বাচ্চু মিয়া (৪৫), জগন্নাথপুর উপজেলার ঘোষগাঁও গ্রামের মৃত সোনাপর আলীরছেলে আনার মিয়া (৪০) ও দোয়ারাবাজার উপজেলার নরাইসলামপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে আতিকুর রহমান (৪০)।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করে। তারা সিলেট শহরের বিভিন্ন পয়েন্টে সহজ-সরল পথচারীদের টার্গেটে পরিণত করে। সহজ-সরল পথচারীদেরকে তাদের কাছে থাকা নিম্নোক্ত চিরকুটটি পড়তে দেয়- ‘রিপন বাবু স্বর্ণকার প্রথমে আমার নমস্কার নিবেন। আমি না আসতে পেরে বউটির কাছে পাঠিয়া দিলাম, বিদেশী ৩ ভরি ওজন স্বর্ণ। ইহা দিয়া গলার চেইন এক জোড়া, কানের জুমকো ও হাতের দুটি বালা সুন্দর করে বানিয়ে দিবেন।

তারা পথচারীদের বলে, ভাই (নকল স্বর্ণের বার চিরকুট মোড়ানো অবস্থায়) এটা রাস্তায় কুড়িয়ে পাইছি। আমরা মূর্খ মানুষ পড়তে জানি না, এখানে কি লেখা আছে দেখেনতো। পথচারীরা চিরকুট পড়ে যখন তাদের শোনায় তখন তারা বলে- আপনি যদি কিনেন কম টাকায় বিক্রি করে দিবো।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের ফাঁদে পা দিয়ে সহজ-সরল মানুষ প্রতারিত হয়ে আসছে। তারা দীর্ঘ দিন যাবৎ এই অভিনব কৌশলে প্রতারিত করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে সংশি¬ষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযানটি র‌্যাব-৯ এর উপ-অধিনায়ক মেজর মোঃ শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন এএসপি আফসান-আল-আলমের যৌথ নেতৃত্বে এ অভিযানটি সদর কোম্পানী সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC