May 8, 2024, 3:50 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

সাফ জেতানো বাংলাদেশ ফুটবল দলের সাবেক কোচ জর্জ কোটান মারা গেছেন

  • Last update: Thursday, September 28, 2023

বাংলাদেশের ফুটবলে কোচ আসে, কোচ যায়। এই আসা-যাওয়ার মিছিলে অস্ট্রিয়ান কোচ জর্জ কোটান একেবারে ভিন্ন। সাফল্য, ব্যক্তিত্ব, আন্তরিকতা সব কিছু মিলিয়ে তিনি বাংলাদেশের ফুটবলে এক বিশেষ স্থানে। সেই কোটান সম্প্রতি পৃথিবী থেকে বিদায় নিয়েছেন।

বৃহস্পতিবার (২৮ন সেপ্টেম্বর) দুপুরেই কোটানের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ে। বাংলাদেশের ফুটবল সংশ্লিষ্ট কেউ কোটানের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে না পারলেও হাঙ্গেরি ফুটবল ফেডারেশনের মাধ্যমে অনেকে নিশ্চিত হয়েছেন পাশাপাশি কোটানের ফেসবুক অ্যাকাউন্টে একটি শোক বার্তা পোস্টকেও ভিত্তি ধরা হচ্ছে।

সেখানে মৃত্যুর দিন উল্লেখ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর। বাংলাদেশের শীর্ষ ক্লাব ঢাকা আবাহনী তাদের সাবেক কোচের প্রয়াণে ইতোমধ্যে ফেসবুক পেজে শোক জানিয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) অবশ্য এখনো কোনো শোক বার্তা দেয়নি।

বাংলাদেশ দক্ষিণ এশিয়ার ফুটবলে একবারই চ্যাম্পিয়ন হয়েছিল। সেই চ্যাম্পিয়ন দলের কোচ ছিলেন কোটান। ২০০৩ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফের চ্যাম্পিয়ন ট্রফি উঁচিয়ে ধরেছিলেন অধিনায়ক হাসান আল মামুন। সেই মামুন প্রিয় গুরুর মৃত্যুতে লিখেছেন,‘আপনি শুধু আমার কাছে কোচই নন, একজন পিতা সমতুল্য। বাংলাদেশের ফুটবলে আপনার অবস্থান চির উন্নতই থাকবে সব সময়।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC