April 26, 2024, 10:55 am
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

সমকামিতা পাপ হলেও, অপরাধ হিসেবে বিবেচনা করা উচিৎ নয়ঃ পপ ফ্রান্সিস

  • Last update: Thursday, January 26, 2023

সমকামিতা ধর্মের চোখে পাপ হলেও, অপরাধ হিসেবে বিবেচনা করা উচিত নয়। বার্তাসংস্থা এপিকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন ক্যাথলিক খ্রিষ্টানদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

বুধবার (২৫ জানুয়ারি) সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন পোপ ফ্রান্সিস। তিনি বলেন, অপরাধ ও পাপের মধ্যে পার্থক্য আছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে সমকামিতাকে ‘অপরাধ’ হিসেবে বিবেচনা করেন ক্যাথলিক ধর্মগুরুরা। তবে ধর্মের চোখে একই লিঙ্গের মানুষের সাথে সম্পর্ক স্থাপনকে পাপ হিসেবে বিবেচনা করা হলেও আদতে এটি অপরাধ নয় বলে দাবি করেছেন পোপ ফ্রান্সিস।

এ সময় ধর্মযাজকদের প্রতি তিনি এলজিবিটি সম্প্রদায়ের মানুষকে গির্জায় স্বাগত জানানোর আহ্বান জানান। তাদের একঘরে করে রাখা কিংবা বৈষম্য করা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

পোপ ফ্রান্সিস বলেন, সবাই ঈশ্বরের সন্তান এবং সৃষ্টিকর্তা তার সব সৃষ্টিকেই ভালোবাসেন। বিশ্বের ৬৭টি দেশের আইনে সমকামিতাকে অপরাধ হিসেবে বিবেচনা করা হয়। ১১টি দেশে এই অপরাধে মৃত্যুদণ্ডের বিধানও আছে। কিন্তু এটিতো অপরাধ নয়।

পাপ ও অপরাধের মধ্যে পার্থক্যের উদাহরণ হিসেবে পোপ ফ্রান্সিস বলেন, দান-খয়রাত কম করাও তো ধর্মের দৃষ্টিতে পাপ। তাহলে সেক্ষেত্রে আপনি কী বলবেন? তেমনই সমকামিতা পাপ হলেও এটি কোনো অপরাধ নয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC