May 9, 2024, 3:34 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

শাবিপ্রবি ক্যাম্পাসে ‘গণ ইফতার’ কর্মসূচি পালন

  • Last update: Tuesday, March 12, 2024

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইফতার পার্টি না করতে অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রতিবাদে ক্যাম্পাসে ‘গণ ইফতার’ কর্মসূচি পালন হয়েছে।

রমজানের প্রথম দিন মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। মাগরিবের আগ থেকেই হাতে ইফতারসামগ্রী নিয়ে শিক্ষার্থীরা গোলচত্বরে জড়ো হতে থাকেন। পত্রিকার কাগজ ও জায়নামাজ বিছিয়ে সারিতে বসেন। ইফতারের আগে তাদের কয়েকজন হামদ-নাত পরিবেশন করেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী দেলোয়ার হোসেন শিশির, ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী উমর ফারুক ইমন প্রমুখ।

বক্তারা বলেন, ক্যাম্পাসের ইফতার পার্টি সৌহার্দ্য ও সম্প্রীতির এক অনন্য বন্ধন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজ্ঞপ্তির মাধ্যমে তা বন্ধের পায়তারা করেছিল। যুগ যুগ ধরে চলা এ সংস্কৃতি নিয়ে কুটকৌশল সকল শিক্ষার্থীর হৃদয়ে আঘাত করেছে। এ ধরণের সিদ্ধান্ত ইফতারের মাধ্যমে গড়ে ওঠা শিক্ষার্থীদের পারস্পরিক সম্পর্ককে বিনষ্ট করবে।

তাই এ ধরণের সিদ্ধান্ত থেকে কর্তৃপক্ষ বিরত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

গত সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরণের ইফতার পার্টি না করার অনুরোধ করেন কর্তৃপক্ষ। এ চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এর প্রতিবাদে দেশের বিভিন্ন ক্যাম্পাসে মানববন্ধন ও গণ ইফতার কর্মসূচি পালিত হয়েছে। পরে সমালোচনার মুখে পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে ইফতার মানা করার বিষয়টির ব্যাখ্যা দেয় কর্তৃপক্ষ। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের অর্থায়ন ছাড়া ক্যাম্পাসে যে কেউ ইফতার পার্টি করতে পারবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC