May 3, 2024, 5:35 pm
সর্বশেষ:
আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা

লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

  • Last update: Saturday, April 20, 2024

আব্দুল ওয়াহাব, লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়ায় সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ হয়েছে। এতে জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি সাংবাদিক মাওলানা আব্দুল জব্বার ফিরোজকে সভাপতি ও দৈনিক মানবকন্ঠের জাহেদুল ইসলামকে সাধারণ সম্পাদক মনোনীত করে ১১ সদস্য বিশিষ্টি কমিটি গঠন করা হয়।

শনিবার (২০ এপ্রিল) বিকালে লোহাগাড়া বটতলী মোটর স্টেশনস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সাধারন সভায় সবর্সম্মতিক্রমে দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটি গঠিত হয়।
লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠিত লোহাগাড়া সাংবাদিক সমিতি দীর্ঘদিন ধরে নানা কার্যক্রম চালিয়ে আসছিল। সর্বশেষ পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জরুরী সাধারন সভার মাধ্যমে উপস্থিত সকল সদস্যদের সর্বসম্মতিক্রমে ১১ সদস্য বিশিষ্ট কমিটি চুড়ান্ত ভাবে গঠন করা হয়।কার্যনির্বাহী কমিটির দায়িত্বশীলরা হলেন যথাক্রমে- সভাপতি মাওলানা আবদুল জব্বার ফিরোজ (দৈনিক যায়যায়দিন), সহ-সভাপতি রায়হান সিকদার (দৈনিক প্রতিদিনের সংবাদ), সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম (দৈনিক মানবকণ্ঠ ও দৈনিক সাঙ্গু), যুগ্ম-সম্পাদক মোজাহিদ হোছাইন সাগর (দৈনিক সকালের সময়), সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন রশিদী (দৈনিক বাংলাদেশের খবর), অর্থ সম্পাদক শাহজাদা মিনহাজ (মাই টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জমির উদ্দিন (দ্যা বাংলাদেশ টুডে), দপ্তর সম্পাদক আবদুল ওয়াহাব (আনন্দ টিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ হানিফ (দৈনিক জবাবদিহি), কার্যনির্বাহী সদস্য তাহমিদুল আলম কাউছার (দৈনিক আজকের বসুন্ধরা) ও তওহীদুল ইসলাম কায়রু (দৈনিক মুক্তখবর)।

কমিটি গঠন শেষে সংঠনটির সভাপতি সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ সবার উদ্দেশ্যে বলেন, আমরা কারো প্রতিপক্ষ বা প্রতিদন্ধী হতে সংঠনটি গঠন করা হয়নি। মুলত “সত্যের সন্ধানে মানবের কল্যাণে..” শ্লোগান নিয়ে লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের একত্রিত ও সুসংগঠিত করতে এবং সবার অধিকার আদায়ে অগ্রণী ভুমিকা রাখতে সংগঠনটি গঠন করা হয়েছে। সাংবাদিকদের অধিকার আদায় ও নির্যাতিত সাংবাদিকদের পাশে লোহাগাড়া সাংবাদিক সমিতি সবসময় থাকবে।

সংগঠনটি মানবকল্যাণে কাজ করে দেশে দৃষ্টান্ত স্থাপন করবে বলেও আশা ব্যক্ত করেন তিনি। সবশেষে সকলকে সাথে নিয়ে দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC