May 4, 2024, 1:56 pm
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

‘লাফার্জ সিমেন্ট প্রতিষ্ঠানের মাধ্যমে আইএসকে পৃষ্ঠপোষকতা করে ফ্রান্স’

  • Last update: Sunday, November 7, 2021

জঙ্গিগোষ্ঠী আইএসকে কীভাবে ফ্রান্সের একটি সিমেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান গোপনে পৃষ্ঠপোষকতা করে আসছে, তার ওপর তথ্যচিত্র নির্মাণ করেছে তুরস্কের জনপ্রিয় সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

কয়েক পর্বের এ অনুসন্ধানী প্রতিবেদনের প্রথম পর্ব প্রচারিত হচ্ছে আগামী ১২ নভেম্বর। খবর আনাদোলুর।

তুর্কি ওই গণমাধ্যমের অনুসন্ধানে পাওয়া ডকুমেন্টারিতে দেখানো হয়, দীর্ঘদিন ধরে আইএসকে পৃষ্ঠপোষকতা করে আসছে ফরাসি সিমেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান লাফার্জ।

এতে তুলে ধরা হবে সিরিয়ায় কীভাবে এ ফরাসি সিমেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মাধ্যমে জঙ্গিগোষ্ঠী আইএসকে নাশকতার জন্য অর্থ দেওয়া হচ্ছে।

টিআরটির মহাপরিচালক জাহিদ সোবাচি এক টুইটবার্তায় বলেন, গত দুই বছরে ফরাসি গোয়েন্দারা কমপক্ষে ৫ লাখ বার গোপনবার্তা ও অর্থ পাঠিয়েছেন।

টিআরটির সাবেক প্রধান সম্পাদক ও তুর্কি রাষ্ট্রীয় গণমাধ্যম আনাদোলুর মহাপরিচালক সেরদার কারাগজ বলেন, দুই বছর আগে যখন আমরা অনুসন্ধান শুরু করি, তখন আমাদের ধারণা ছিল না এতটা ব্যাপকভাবে আইএসকে পৃষ্ঠপোষকতা করে আসছে ফ্রান্স।

তাদের তথ্যচিত্রে স্পষ্টভাবে প্রমাণসহ ফরাসিদের নোংরা দিকটি তুলে ধরা হবে।

ইউরাপীয়দের মুখোশ উন্মোচনের জন্য টিআরটির অনুসন্ধানী টিমকে ধন্যবাদ জানান কারাগজ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC