April 26, 2024, 8:55 am
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

যুক্তরাজ্যে পোঁছলো ফাইজার-বায়োএনটেকের করোনা ভ্যাকসিন

  • Last update: Monday, December 7, 2020

যুক্তরাজ্যে পৌঁছালো করোনা প্রতিরোধক ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিনের প্রথম চালান। সাউথ লন্ডন হাসপাতালে সংরক্ষণ করা হলো প্রায় ৮ লাখ ডোজ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার থেকে সর্বসাধারণের মধ্যে শুরু হবে টিকাদান কর্মসূচি।

প্রতিষেধকটির সবচেয়ে বড় দুর্বল দিক হলো- সংরক্ষণ পদ্ধতি। মাইনাস ৭০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণ করতে হয় মার্কিন ও জার্মান বায়োটেক প্রতিষ্ঠানের নির্মিত টিকাটি। জরুরী প্রয়োজনে রেফ্রিজারেটরেও দুই থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে কয়েকদিন রাখা সম্ভব ভ্যাকসিনটি।

আগামী ১৪ ডিসেম্বর থেকে স্থানীয় চিকিৎসকদের ক্লিনিক এবং স্বাস্থ্যসেবা কেন্দ্রে টিকার ডোজ সরবরাহ করা হবে। চূড়ান্ত পরীক্ষায় ৯৫ শতাংশ কার্যকর প্রমাণিত হয়েছে ফাইজার-বায়োএনটেকের এ প্রতিষেধক। নেই পার্শ্ব-প্রতিক্রিয়া ও অন্যান্য স্বাস্থ্যঝুঁকিও।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC