May 7, 2024, 3:52 pm
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

যানজট নিরসনে সপ্তাহে দুইদিন মোবাইল কোর্ট

  • Last update: Monday, November 14, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে্য কুলাউড়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় কুলাউড়া পৌর শহর ও রবিরবাজারের যানজট, বনবিভাগ, মাদক, বাল্যবিবাহ রোধ ও বাল্যবিবাহের আইনের কঠোর শাস্তি, ভ্রাম্যমাণ আদালত, বিদ্যুৎসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করে বিভিন্ন পর্যায়ের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ ছাড়া সভায় কুলাউড়া পৌর শহর ও রবিরবাজারের যানজট নিরসনে প্রতি সপ্তাহে দুইদিন করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, বনবিভাগের আওতাধীন গাছ চুরি রোধে ব্যবস্থা গ্রহণ, মাদক ও চোরাচালান রোধসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক বলেন, শীত মৌসুমকে সামনে রেখে চুরি ডাকাতি, গরু চুরি, ছিচকে চোর প্রতিরোধে ইতিমধ্যে রাতের বেলা পুলিশি টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি মাদক ও যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে। জনসংখ্যার তুলনায় কুলাউড়া থানায় স্বল্পসংখ্যক পুলিশ সদস্য রয়েছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের সংখ্যা আরও বৃদ্ধির প্রয়োজনীয়তা রয়েছে বলে তিনি জানান।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান বিশেষ করে গুরুত্ব দিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ নিয়ে আলোচনাকালে অভিবাবক, কাজীসহ এ কাজে সংশ্লিষ্টদের কঠোর শাস্তির বিধান নিয়ে সবাইকে সচেতন করার উপর গুরুত্বারোপ করেন।

ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার বলেন, সকল সমস্যার সমাধানে সামাজিকভাবে এগিয়ে আসতে হবে। কুলাউড়া শহর ও রবিরবাজারের যানজট নিরসনে প্রতি সপ্তাহে দুইদিন করে মোবাইল কোর্ট পরিচালনাসহ কর্মপরিকল্পনা নিয়ে মাঠে কাজ শুরু করা হবে।

সভায় স্বস্ব বিভাগীয় কার্যক্রম নিয়ে আরও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কমিটির সদস্য নওয়াবজাদা আলী ওয়াজেদ খাঁন বাবু, অ্যাডভোকেট এটিএম মান্নান, গিয়াস উদ্দিন আহমদ, রেলওয়ে স্টেশন মাস্টার মুহিবুর রহমান, ইউপি চেয়ারম্যান আব্দুর রব মাহবুব, জিমিউর রহমান চৌধুরী, জাফর আহমদ গিলমান, কুলাউড়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক এম আতিকুর রহমান আখই, কাজী সৈয়দ লিয়াকত আলী, বনবিভাগের রেঞ্জার রিয়াজ উদ্দিন, মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার, মাদক কর্মকর্তা উপ-পরিদর্শক ফয়েজ আহমদ, পল্লী বিদ্যুতের কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্তরা প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC