May 21, 2024, 5:14 pm
সর্বশেষ:
সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বললেন কোনো মন্তব্য নেই প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা করলো ইরান সাবেক সেনাপ্রধান ও তার পরিবারের ওপর মার্কিন নিষেধাজ্ঞা এভারেস্টের পর লোৎসা জয় করলেন বাবর আলী ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতীক পেয়েই প্রচারণা শুরু চরভদ্রাসন পদ্মা নদীতে অভিযান ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবের বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল

মিয়ানমার ইস্যুতে দিল্লির সহযোগিতা চেয়েছে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

  • Last update: Monday, February 12, 2024

মিয়ানমার ইস্যুতে বাংলাদেশ দিল্লির সহযোগিতা চেয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মিয়ানমার ইস্যুতে বাংলাদেশ ও ভারত একসঙ্গে কাজ করবে। দেশটিতে (মিয়ানমার) চলমান সংঘাতের কারণে আমাদের দেশেও সংকট তৈরি হয়েছে। বিশেষ করে মিয়ানমার থেকে যেসব রোহিঙ্গাকে বিতাড়িত করা হয়েছে, তাদের নাগরিক অধিকার দিয়ে সেখানে ফেরত পাঠানোও জুরুরি। এসব বিষয়ে আমরা ভারতের সহায়তা কামনা করেছি।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ড. হাছান মাহমুদ। তার সাম্প্রতিক দিল্লি সফরের বিস্তুারিত তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের জাতীয় নির্বাচনের পর দেশটির নেতাদের সঙ্গে তিস্তা নদীর পানি বণ্টনের বিষয়ে আলোচনা হবে। এছাড়াও আমরা ভারতের কাছে ৬টি ভোগ্যপণ্য আমদানি করতে কোটা নির্ধারণের বিষয়েও আলোচনা হয়েছে। একই সঙ্গে ৫০ হাজার টন পেঁয়াজ ও এক লাখ টন চিনি আমদানির বিষয়ে কথা হয়েছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান বলেন, বিএনপি যে মাঠে আছে, এটার জানান দিতেই দলটির নেতারা প্রতিদিন কথা বলে যাচ্ছেন। বিএনপি এখন পুরোনো গাড়ি। চালু রাখতে মাঝেমাঝে একটু স্টার্ট দিচ্ছে। কর্মীদের মধ্যে সৃষ্ট হতাশা দূর করতে নতুন কর্মসূচি দিচ্ছে

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC