April 26, 2024, 6:22 pm
সর্বশেষ:

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের নিয়োগ দিলেই কঠোর ব্যবস্থা

  • Last update: Saturday, July 17, 2021

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের নিয়োগ দিলেই নিয়োগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দেশটির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী (২) জেনাথন ইয়াসিন শনিবার ১৭ জুলাই এক বিবৃতিতে এ কথা বলেন।

এ বছর সাবাহ ইমিগ্রেশন বিভাগ ৬০১টি অভিযান চালিয়েছে। যার মধ্যে দেখা গেছে ৩৪ জন নিয়োগকারীকে অভিযুক্ত করা হয়েছে। ১ হাজার ৬১ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে এবং ১ হাজার ৭৩৯ জনকে তাদের নিজ দেশে পাঠানো হয়েছে।

জেনাথন ইয়াসিন বলেছেন, বিদ্যমান আইন ও বিধিমালার সাথে সামঞ্জস্য রেখে আপোষ ছাড়াই কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

বিভাগের উপ-সহকারী পরিচালক (প্রয়োগকারী) রোমেল মোকোকো রোডলফো সম্প্রতি ৬৭ ইমিগ্রেশন অফিসার, ২৭ জন পিপলস ভলান্টিয়ার কর্পস (রেলা) এবং সিভিল ডিফেন্সের চারজন কর্মী নিয়ে একটি দুই দিনের যৌথ অভিযানে ১৭৩ জন নিয়োগকর্তার মধ্যে ৬৫ জনকে সতর্ক করা হয়েছে। পাসপোর্ট বা অন্যান্য বৈধ কাগজপত্র না থাকার কারণে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৩ এর অধীনে বেশ কয়েকজন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। আটককৃতরা আটককেন্দ্রে প্রেরণের আগে কোভিড- ১৯ পরীক্ষাসহ স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

এদিকে সাবাহে অবৈধ অভিবাসীদের সুরক্ষা না দেওয়ার জন্য এবং অবিলম্বে কর্তৃপক্ষকে অবৈধ অভিবাসীদের তথ্য দিতে সাবাহ’র জনগণকে অনুরোধ করেছেন সংশ্লিষ্টরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC