April 26, 2024, 5:37 pm
সর্বশেষ:

বেনাপোলে (আসক) এর উদ্যোগে “বিশ্ব মানবাধীকার দিবস” উদযাপিত

  • Last update: Thursday, December 10, 2020

মোঃ রাসেল ইসলাম,যশোর জেলা প্রতিনিধি: প্রতি বছর ১০ ডিসেম্বর পালিত হয় বিশ্ব “মানবাধিকার দিবস”।জাতিসংঘের নির্দেশনায় ১৯৪৮ সাল থেকে সারা বিশ্বে দিবসটি উদযাপন হয়ে আসছে। এছাড়াও, ‘সার্বজনীন মানব অধিকার সংক্রান্ত ঘোষণাকে’ বাস্তবায়নের লক্ষ্যে এ তারিখকে নির্ধারণ করা হয়। এর আলোকে আমাদের দেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়ে থাকে।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে যশোর জেলার শার্শা উপজেলায় এক বর্ণাঢ্য র্যালী ও আলোচনা সভার আয়োজন করে আন্তর্জাতিক মানবাধীকার সংস্থা ” আইন সহায়তা কেন্দ্র(আসক) ফাউন্ডেশন” শার্শা উপজেলা কমিটি।
বৃহস্পতিবার(১০ ডিসেম্বর) সকাল ১০টার দিকে সংগঠনের সভাপতি ও উপজেলার দূর্ণীতি দমন কমিটি’র সাধারন সম্পাদক – মোঃ আক্তারুজ্জামান লিটু এবং সংগঠনটির সাধারন সম্পাদক ও সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সভাপতি- মোঃ সাহিদুল ইসলাম শাহীন এর নেতৃত্বে বেনাপোল চেকপোষ্টে অবস্থিত সংগঠনটির অস্থায়ী কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যালী বের করা হয়। র্যালীটি বেনাপোল চেকপোষ্ট হয়ে বেনাপোল বাজার প্রদক্ষিন করে পূনরায় অফিস কার্যালয়ে এসে শেষ হয়। র্যালীতে অংশ নেওয়া কমিটি’র অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি- মোঃ আব্দুল মালেক, সাংগঠনিক সম্পাদক- মোঃ আব্দুল হামিদ,অর্থ সম্পাদক- মোঃ আব্দুল্লাহ- আল- মামুন,সহ-দপ্তর সম্পাদক-খন্দকার মাহবুব হোসেন, প্রচার সম্পাদক- মোঃ সহিদুল ইসলাম সহিদ,মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক- ডাঃ সকিনা আক্তার,সদস্য- মোঃ হাবিবুর রহমান, সদস্য-মাহমুদ হাসান বাপ্পী,সদস্য- আব্দুল মান্নান,সদস্য- আব্দুল মমিন।

র্যালী শেষে দিবসটি’র তাৎপর্য তুলে ধরে (আসক) ফাউন্ডেশন শার্শা কমিটি’র সভাপতি-আক্তারুজ্জামান লিটু এবং সাধারন সম্পাদক- মোঃ সাহিদুল ইসলাম শাহীন বলেন, বর্তমান সরকার মানবাধিকার রক্ষায় অত্যন্ত আন্তরিক, আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইনের শাসন, মত প্রকাশের স্বাধীনতা ও জনসাধারনের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ। কারন হিসেবে বলা যেতে পারে, মানবাধিকার কেবলমাত্র রাষ্ট্র কর্তৃক লঙ্ঘন হয়, রাষ্ট্রের পাশাপাশি রাষ্ট্রের নাগরিকদেরকেও মানবাধিকার সমন্ধে সচেতন হতে হবে। যদি মানবাধিকার লঙ্ঘন সংক্রান্ত কোন বিষয় অত্র এলাকায় কারও চোখে পড়ে আমাদের (আসক) কার্যালয় বরাবর তথ্য প্রদানের জন্য সকলের প্রতি অনুরোধ জানানো গেল।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC