May 9, 2024, 12:03 pm
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

বিশ্বের সর্বকনিষ্ঠ বই প্রকাশকারী লেখক হিসেবে গিনেস বুকে সাইদ

  • Last update: Thursday, May 18, 2023

মাত্র চার বছর বয়সেই লিখে ফেলেছে বই! সেটি আবার প্রকাশও করেছে একটি প্রকাশনা সংস্থা। সংযুক্ত আরব আমিরাতের শিশু সাইদ রাশিদ আলমাহিরির প্রতিভা তাক লাগাচ্ছে বিশ্বকে। এরই মধ্যে সর্বকনিষ্ঠ বই প্রকাশকারী লেখক হিসেবে এই শিশুর লেখক পেয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি।

কোনোকিছু অর্জনের জন্য বয়স যে কোনো বাধা নয়, সেটাই করে দেখিয়েছে সাইদ রাশিদ আলমাহিরি। চার বছর বয়সী এই লেখক বলেছে, আমার নাম সাইদ। বই পড়তে, লিখতে আমি খুব পছন্দ করি। এখন আমি বিশ্বের সবচেয়ে কম বয়সী লেখক। বইটি একটি হাতি আর ভালুকের কীভাবে বন্ধুত্ব হয়, সেটা নিয়ে লিখেছি।

সাইদের লেখা লেটস হ্যাভ এ পিকনিক নামের বই প্রকাশের ঘটনা এরই মধ্যে সাড়া ফেলেছে আমিরাতে। বইটি এরই মধ্যে বিক্রিও হয়েছে হাজারের বেশি কপি। কেবল লেখালেখি নয়, রোবট, প্রাণী এবং অঙ্কের মতো জটিল বিষয়েও পারদর্শী চার বছরের ছোট্ট শিশুটি। প্রযুক্তির এই যুগে সাইদের এমন অর্জন শিশুদের বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টি করবে বলে মনে করেন তার শিক্ষকরা।

আল আইন একাডেমির প্রিন্সিপাল ইয়েন ফুগ বলেন, শিশুটির প্রতিভা আমাকে প্রতি মুহূর্তে মুগ্ধ করে। সর্বকনিষ্ঠ লেখক হিসেবে সে গড়েছে বিশ্ব রেকর্ড। ওর অর্জনে আমি অনুপ্রাণিত হই। সাইদ স্কুলের অন্য বাচ্চাদেরও উৎসাহিত করছে।

সাইদ ছাড়াও ওয়ার্ল্ড রেকর্ডধারী আরও এক সদস্য তার পরিবারেই আছে। সর্বকনিষ্ঠ দোভাষী নারী লেখকের তকমা রয়েছে তার আট বছর বয়সী বড় বোন আলধাবির।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC