May 8, 2024, 8:21 pm
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

বিশ্বের জনপ্রিয় পর্যটন গন্তব্যের শীর্ষে দুবাই

  • Last update: Friday, January 21, 2022

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্য হিসেবে শীর্ষে উঠে এসেছে সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই। শীর্ষস্থান অধিকারে ইউএইর শহরটি লন্ডন, বালি এবং রোমের মতো জনপ্রিয় পর্যটন শহরকে এরই মধ্যে পেছনে ফেলে দিয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) প্রতিবেদন প্রকাশের মাধ্যমে তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

প্রতিবেদনে বলা হয়, আমেরিকান অনলাইন ট্রাভেল কোম্পানির ‘ট্রিপঅ্যাডভাইজার’ প্রকাশিত তালিকায় ২০২২ সালের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্য হিসেবে সবার ওপরে রয়েছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাই শহরের নাম। তালিকায় এরপরের অবস্থানেই রয়েছে- যুক্তরাজ্যের লন্ডন, মেক্সিকোর কানকুন, ইন্দোনেশিয়ার বালি এবং গ্রিসের ক্রিট শহর।

ট্রিপঅ্যাডভাইজারের তথ্য মতে, দুবাই এমন একটি স্থান যেখানে ইতিহাসের সঙ্গে আধুনিক সভ্যতা-সংস্কৃতির সংমিশ্রণ ঘটেছে। এছাড়া এখানে বিনোদন এবং বিশ্বমানের শপিংয়ের সুযোগও রয়েছে।

সংস্থাটির তথ্য অনুযায়ী- ২০২১ সালের জানুয়ারি মাস থেকে অক্টোবর মাসের মধ্যে কেবল দুবাই শহরে ভ্রমণে গেছেন প্রায় ৪৯ লাখ মানুষ। এর মধ্যে এক অক্টোবর মাসেই শহরটিতে আন্তর্জাতিক পর্যটকদের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যায়।

পর্যটকদের এই বিশাল চাপের কারণে গত বছরের ডিসেম্বর মাসে বিশ্বের সবচেয়ে ব্যস্ত বিমানবন্দরের তকমাও ধরে রেখেছে দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। ফ্লাইট ডাটাবেজ ও পরিসংখ্যান বিষয়ক সংস্থা ওএজির তথ্য অনুযায়ী- ব্যস্ততম বিমানবন্দরের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লন্ডনের হিথ্রো বিমানবন্দরের চেয়ে ১০ লাখেরও অধিক যাত্রী দুবাই বিমানবন্দর ব্যবহার করেছেন।

এছাড়া যুক্তরাষ্ট্রের অনলাইন ট্রাভেল কোম্পানির প্রকাশিত ২০২২ সালের সবচেয়ে জনপ্রিয় গন্তব্যের তালিকায় শীর্ষ ১০ শহরের মধ্যে ইতালির রোম, মেক্সিকোর কাবো স্যান লুকাস, তুরস্কের ইস্তাম্বুল, ফ্রান্সের প্যারিস এবং মিশরের হুরঘাদার নামও রয়েছে।

অপর দিকে উপসাগরীয় রাষ্ট্রগুলোর মধ্য থেকে দুবাই শহরের পাশাপাশি কাতারের রাজধানী দোহাও পর্যটকদের কাছে জনপ্রিয় গন্তব্যের তালিকায় স্থান পেয়েছে। তালিকায় দোহার অবস্থান ২২তম।

এছাড়া দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতেরও দুটি শহর তালিকায় ঠাই পেয়েছে। তালিকায় ভারতের রাজধানী নয়াদিল্লি ১৫তম এবং দেশটির রাজস্থান রাজ্যের রাজধানী জয়পুর ১৯তম অবস্থানে রয়েছে।

(খালিজ টাইমস)

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC