April 26, 2024, 2:00 pm
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

বিশ্বকাপ ঘিরে সাজ সাজ রব শারজাসহ অন্যান্য স্টেডিয়ামে

  • Last update: Monday, August 16, 2021

আগামী অক্টোবরেই সংযক্ত আরব আমিরাতে বসবে ক্রিকেটের মারকাটারি সংস্করণ টি-টোয়েন্টির বিশ্বকাপ আসর। এছাড়া সেপ্টেম্বরেই একই ভেন্যুতে আইপিএলের দ্বিতীয় পর্বের ম্যাচগুলোও শুরু হচ্ছে। আর তাই দুই মাস আগে থেকেই সাজ সাজ রব শারজাসহ অন্য স্টেডিয়ামগুলোতে। মূলত শারজাহ, আবুধাবি, দুবাইতে অবস্থিত তিনটি স্টেডিয়ামে খেলা হবে।

এবার বিশ্বকাপের আগেই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের পরিকাঠামোর উন্নতি ঘটানোর পরিকল্পনার কথা ঘোষণা করা হলো। সম্প্রতি তারা অনুশীলনের নতুন পরিকাঠামো তৈরি করছে যেখানে চারটি টার্ফ উইকেট থাকছে এবং চারটি অ্যাস্ট্রোটার্ফ উইকেট থাকছে, যাতে একসাথে একাধিক দল অনুশীলন করতে পারে।

সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, আগামী মাসে আইপিএল শুরুর আগেই এই পরিকাঠামোগুলো তৈরি হয়ে যাবে।

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপের আগে ১০টি আইপিএল ম্যাচ খেলা হবে শারজাহ স্টেডিয়ামে। ১৯ সেপ্টেম্বর থেকে আমীরশাহিতে বসবে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের আসর। আইপিএলের প্রথম ভাগটা এবার খেলা হয়েছিল ভারতে। তারপরে করোনার কারণে বায়োবাবল তথা জৈব-সুরক্ষা বিঘ্নিত হওয়ার ফলে আইপিএলের ১৪তম সংস্করণ স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিসিআই।

শারজাহ স্টেডিয়ামে উইকেটের ব্লকগুলো নতুন করে পাতা হয়েছে। ফলে স্টেডিয়ামের ঠিক সেন্টারে এই মুহূর্তে রয়েছে ৬টি নতুন করে পাতা উইকেট। এছাড়াও অনুশীলনের ক্ষেত্রে চারটি টার্ফ এবং চারটি অ্যাস্ট্রোটার্ফ উইকেট পাতা হচ্ছে। যা আইপিএলের আগেই তৈরি হয়ে যাবে। এছাড়াও তৈরি হচ্ছে আধুনিক ক্যাপিটাল জিমনাশিয়াম।

ইন্ডোর স্টেডিয়ামেও পরিকাঠামো উন্নয়নের কাজ হবে। জিম, সুইমিং পুল, স্টিম ব্যবস্থার উন্নতি করা হচ্ছে। এখানেই শেষ নয়, ‘শারজাহ ম্যাজিক’ তৈরি করতে চাইছেন স্টেডিয়ামের সিইও খালাফ ভুকাতির। সেই উদ্যোগের অংশ হিসেবে ১১টি ভিআইপি স্যুট, ১১টি ডাইনিং হল তৈরি হচ্ছে।

শারজাহ স্টেডিয়ামের সিইও বলেন, ‘আমরা ‘শারজাহ ম্যাজিক’ তৈরি করার চেষ্টা করছি। অন্যান্য স্টেডিয়ামের থেকে শারজাহকে আলাদা করতে চাইছি। গত বছর আইপিএলে দারুণ কিছু মুহূর্ত তৈরি হয়েছিল’। তিনি আরও বলেন, ‘আমরা এখনো জানি না স্টেডিয়ামে দর্শক থাকবেন কিনা। তবে বিশ্বমানের ক্রিকেটের সঙ্গে বিশ্বমানের পরিষেবা দিতে আমরা তৈরি।’

আগামী ২৪ সেপ্টেম্বর ফের শুরু হচ্ছে আইপিএল। প্রথম দিনেই শারজাহতে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এরপর দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচও অনুষ্ঠিত হবে এই মাঠেই।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC