May 9, 2024, 1:21 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

‘বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ নয়, সঠিক মূল্যায়ন প্রবাসীদের দাবি’

  • Last update: Friday, June 30, 2023

প্রবাসীদের বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জে দেশে ফিরার আকাঙ্খা নেই৷ প্রবাসীরা দেশের কাছে সঠিক মূল্যায়ন চায়। বিমান বন্দরে গিয়ে মাথায় করে লাগেজ বহন করা থেকে মুক্তি চায় প্রবাসীরা৷ বিমান বন্দরে সাধারণ প্রবাসীদের হয়রানি বন্ধসহ প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে পাঠানোর ব্যবস্থা নিতে হবে।

বৃহস্পতিবার (২৯ জুন) বাংলাদেশ প্রবাসী অধিকার ঐক্য পরিষদের বার্ষিক কেন্দ্রীয় সম্মেলন ও ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। সংগঠনের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে সহিদ সারওয়ার ও মোতাব্বির হোসেন রাজুর সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন উপদেষ্টা কালাম মাহমুদ, প্রধান অতিথি ছিলেন শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি, প্রধান বক্তা ছিলেন নুরুন্নবী খোকন, নাসির উদ্দিন, ইঞ্জিনিয়ার মোকাদ্দেস।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ইসমাইল হোসাইন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আতিকুর রহমান, জুনায়েদ আলম, নুরুল ইসলাম, ইয়াকুব বাদসা,মোহাম্মদ ইউনুস, কামাল হোসেন, জিয়াউদ্দীন বাবলু,শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, দেশের অর্থনৈতিক মন্দায় রেমিট্যান্স পাঠিয়ে সবার আগে দেশের পাশে দাঁড়িয়েছে প্রবাসীরা৷ অথচ এই প্রবাসীরা দেশে গিয়ে নানা হয়রানির শিকার হোন৷ দেশের গণমাধ্যমে প্রায়ই প্রবাসীর পরিবার নির্যাতনের খবর আমরা দেখতে পাই৷ প্রবাসীদের পরিবারকে নিরাপত্তার জন্য পদক্ষেপ গ্রহণ করতে হবে৷

বক্তারা বলেন, দূতাবাস ও কনস্যুলেটে প্রবাসীদের সেবা বৃদ্ধির সুবিধার্থে মনিটরিং সেল স্থাপন করতে হবে৷ মিশনগুলোতে সাধারণ প্রবাসীদের সেবার মান বাড়ানোর জন্য সরকারকেই সজাগ থাকা উচিৎ। বাংলাদেশ থেকে আমিরাতে ভ্রমণ ভিসায় আসলে বিমানবন্দরে কন্ট্রাক্টের নামে টাকা হাতিয়ে নিচ্ছে কিছু অফিসার।

প্রবাসী কল্যাণ কার্ড বিনামূল্যে প্রবাসীদের প্রদানের আহ্বান জানান বক্তারা৷

এদিকে জসিম মজুমদার কে সভাপতি, নাছির উদ্দীন মিলন কে সাধারণ সম্পাদক ও জুনায়েদ আলম কে সাংগঠনিক সম্পাদক করে ১৭১ বিশিষ্ট কার্যনির্বাহী নতুন কমিটি ঘোষনা করা হয়।

নবনিযুক্ত সভাপতি জসিম মজুমদার জানান, প্রবাসীদের যুক্তিসঙ্গত দাবি আদায়ের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প নেই৷ তিনি আমিরাতের আইনকানুন মেনে সকল কার্যক্রম পরিচালনার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন। তিনি প্রবাসীদের ভোটাধিকার চেয়ে সরকারের কাছে দাবি জানান৷

অনুষ্ঠানটির সহযোগিতায় ছিল আল আতিক বিল্ডিং কন্টাক্টিং ও আল রাহমানিয়া বিল্ডিং মেন্টেনেন্টস৷

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC