May 2, 2024, 12:21 pm
সর্বশেষ:
রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা

বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেপ্তার

  • Last update: Sunday, April 7, 2024

বাসুদেব বিশ্বাস,বান্দরবান: বান্দরবানে যৌথ অভিযান চালিয়ে কেএনএফের প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এসময় তার কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

গত ৬ মার্চ (শনিবার) রাতে সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নে শ্যারণ পাড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আজ ৭মার্চ (রবিবার) বেলা সাড়ে তিনটায় র‍্যাব ১৫ লে.কর্নেল এইচ এম সাজ্জাদ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃত চেওসিম বম (৫৫), ৪নং সুয়ালক শ্যারণ পাড়া গ্রামের মৃত বোয়াল খুব বমের ছেলে।

তিনি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সংগঠনের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক পদে দীর্ঘদিন ধরে দ্বায়িত্বে ছিলেন।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিজ এলাকায় অবস্থান করছেন এমন গোপন সংবাদ পেয়ে রাতে যৌথ অভিযান চালানো হয়। অভিযানে তার বাড়িতে ঘেরাও করে আইনশৃঙ্খলা বাহিনীরা। এসময় তাকে তালাবদ্ধ অবস্থায় নিজ বাড়ি থেকে গ্রেফতার করে র‍্যাব। পরে তার বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি এয়ার বন্দুক উদ্ধার করা হয়।

র‍্যাব আরো জানায়, রোয়াংছড়ি উপজেলায় জুরভাং পাড়া, খামতাং পাড়া, পাইনক্ষিয়াং পাড়া এবং রৌনিন পাড়া এলাকাগুলো সশস্ত্র কেএনএফ সদস্যদের নেতৃত্ব দিয়ে আসছিলেন চেওসিম বম। বম জঙ্গি নেতা নাথান বমের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে এই ব্যক্তির। শুধু তাই নয়, জঙ্গি নেতা শামীম মাহফুজ ও বম জঙ্গি নেতা নাথাম বমসহ শ্যারণ পাড়া চেওসিম বম বাসায় কেএনএফ সংগঠন জঙ্গি গ্রুপ চুক্তি করে আসছিলেন। পরে বিশেষ অভিযানে কেএনএফের প্রধান সমন্বয়ককে গ্রেফতার করে যৌথ বাহিনী।

র‍্যাব ১৫ লে. কর্নেল এইচ এম সাজ্জাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে কেএনএফের প্রধান সমন্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এই অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC