April 27, 2024, 5:31 am
সর্বশেষ:

বাণিজ্য সম্প্রসারণে দুবাই বিশ্বব্যাপী ৫৯টি বাণিজ্যিক শাখা খুলবে

  • Last update: Sunday, July 3, 2022

বাণিজ্য সম্প্রসারণে দুবাই বিশ্বব্যাপী ৫০টি শাখা অফিস খুলতে যাচ্ছে। আগামী কয়েক বছরে পাঁচটি মহাদেশে এ অফিস খোলা হবে। এর মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শহরটি বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসায়িক কেন্দ্রগুলোর একটি হতে চায়। খবর দ্য ন্যাশনাল নিউজের।

দুবাইয়ের প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ এক টুইটারে বলেন, দুবাই গ্লোবাল নেটওয়ার্কের লক্ষ্য হলো অতিরিক্ত বিনিয়োগ আকৃষ্ট করা, নতুন নতুন বাজার সৃষ্টি এবং জাতীয় প্রতিষ্ঠানগুলোকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া। এ উদ্যোগের মাধ্যমে দুবাইভিত্তিক প্রতিষ্ঠানগুলোকেও সহায়তা করা হবে। প্রতিষ্ঠানগুলো যেন ৩০টিরও অধিক বাজারে কার্যক্রম সম্প্রসারণ করতে পারে।

শেখ হামদান বিন মোহাম্মদ বলেন, দুবাই বন্দরগুলো বিশ্বব্যাপী মালবাহী ট্রাফিকের ১১ শতাংশ পরিচালনা করে থাকে। পাশাপাশি ৪০০টিরও বেশি শহরে নৌ-রুট ও উড়োজাহাজ রুট সম্প্রসারণে কয়েকশ কোটি ডলার বিনিয়োগ করা হবে। দুবাই পরিসংখ্যান কেন্দ্রের তথ্যমতে, ২০২১ সালের প্রথম নয় মাসে দুবাইয়ের অর্থনীতি ৬ দশমিক ৩ শতাংশ বেড়েছে। দুবাইয়ের রাষ্ট্রীয় ব্যাংক এমিরেটস এনবিডি আশা করছে, চলতি বছর প্রবৃদ্ধি ৪ থেকে ৪ দশমিক ৫ শতাংশ হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC