May 3, 2024, 2:01 am
সর্বশেষ:
আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা

বাগেরহাটে পুলিশের উপর বোমা হামলা, জেএমবির ৮ সদস্যের সাজা

  • Last update: Thursday, February 15, 2024

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে পুলিশের উপর বোমা হামলার ঘটনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমব’র ৮ সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতের বিচারক আতিকুস সামাদ আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। আদালতের রায়ে জেএমবি’র ৪ সদস্যকে ৩ বছর, তিন সদস্যকে ২ বছর করে এবং একজনকে ১ বছরের কারাদন্ড ও একজন বাদে সকলকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

আদালতের রায়ে সাজাপ্রাপ্তরা হলেন, মোঃ আকাশ বাবু, মোঃ হাবিবুল্লাহ, মোঃ কবিরুল ফরাজী, মিজাননুর রহমান, মোঃ জহিরুল ইসলাম, মোঃ কামসুদুর রহমান, মোঃ মোরশেদ আলম ও মোঃ সাইফুল ইসলাম। এদের সকলের বাড়ী বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়। রায় শেষে সাজাপ্রাপ্তদের জেল হাজতে প্রেরন করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৫ অক্টোবর বাগেরহাটের কচুয়া উপজেলার খলিসাখালী গ্রামের একটি বাড়িতে জেএমবি’র সদস্যরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এসময়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি ঘরের মধ্য থেকে পুলিশের উপর বোমা নিক্ষেপ করে জেএমবি’র সদস্যরা। পরে পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে এবং বাকী ৪ জনকে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে আটক করা হয়। দীর্ঘ ৮ বছর ধরে পর আদালত এ রায় ঘোষনা করে। এসময়ে রাষ্ট্রপক্ষের আইনজীবি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. মোঃ শহীদুজ্জামান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC