April 26, 2024, 6:38 pm
সর্বশেষ:

বাইডেন নির্বাচিত হলে ট্রাম্পকে ছাড়বেন না

  • Last update: Sunday, May 17, 2020

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন বলেছেন, তিনি নির্বাচিত হওয়ার পর প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প যদি কোনো অপরাধে দণ্ডপ্রাপ্ত হন, তাহলে তাকে তিনি ক্ষমা করবেন না। এমএসএনবিসি চ্যানেলের এক ভার্চুয়াল টাউন হলে তিনি এই মন্তব্য করেন। এ খবর দিয়েছে পলিটিকো। খবরে বলা হয়, ওই টাউন হলে তাকে এক দর্শক প্রশ্ন করেছিলেন, সাবেক প্রেসিডেন্ট ফোর্ড যেমন প্রেসিডেন্ট নিক্সনকে ক্ষমা করেছিলেন, তিনিও কি ট্রাম্পকে সেরকম ক্ষমা করবেন কিনা। জবাবে বাইডেন, একেবারে নিশ্চিতভাবেই আমি প্রতিশ্রুতি দিতে পারি যে, আমি ক্ষমা করবো না। করার প্রশ্নই আসে না। দেখুন, অ্যাটর্নি জেনারেল প্রেসিডেন্টের আইনজীবী নন। তিনি জনগণের আইনজীবী।

খবরে বলা হয়, প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন ১৯৭৪ সালে কুখ্যাত ওয়াটারগেট কেলেঙ্কারিতে ফেঁসে যাওয়ার পর অভিসংশনের মুখে পদত্যাগ করতে বাধ্য হন। তখন তার ভাইস প্রেসিডেন্ট জেরাল্ড ফোর্ড হন প্রেসিডেন্ট। ফোর্ড প্রেসিডেন্ট হয়ে নিক্সনকে ক্ষমা করে দেন।
প্রসঙ্গত, বিভিন্ন ধরণের অভিযোগ উঠেছে ট্রাম্পের বিরুদ্ধে। বিলাশবহুল ওয়াশিংটন হোটেলের মাধ্যমে বিদেশী সরকারের অর্থগ্রহণ, বিভ্রান্তিকর ট্যাক্স ফাঁকিতে অংশগ্রহণ, নির্বাচনের আগে পর্নস্টারের মুখ বন্ধ রাখতে টাকা দেওয়া ও সেই টাকার কথা প্রকাশ না করা, ইত্যাদি ইস্যুতে আইনি জটিলতায় পড়েছেন তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC