April 27, 2024, 12:21 am
সর্বশেষ:

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ দুবাই শাখার মিলন মেলা অনুষ্ঠিত

  • Last update: Saturday, November 14, 2020

দুবাই প্রতিনিধিঃ গতকাল শুক্রবার (১৩ নভেম্বর) বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সংযুক্ত আরব আমিরাতের দুবাই শাখার উদ্দোগে এক মিলন মেলা অনুষ্ঠিত হয় দুবাই ইন্টারন্যাশনাল সিটি’র দাওয়াত রেস্টুরেন্টে। দুবাই শাখার সমন্বয়ক হাবিবুর রহমানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন দুবাই শাখার সহ-সমন্বয়ক ইন্জিঃ মোকাদ্দেস হোসেন।

পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি আমিরাতের প্রধান সমন্বয়ক, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ যুব অধিকার কার্য নির্বাহী পরিষদের যুগ্ন আহবায়ক ইঞ্জিঃ সালাহ উদ্দিন প্রবাসীদের নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা করেন এবং প্রবাসীদের সমস্যা সমাধানে কাজ করতে বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস গুলোকে এবং শ্রম কল্যাণ মন্ত্রানালয়কে আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ এয়ারপোর্টে হয়রানি বন্ধ করা সহ এই ধরনের দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীদের অপসারণ করে যোগ্য ও সৎ ব্যক্তিদের নিয়োগ দেওয়ার দাবি রাখেন। পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের শ্রম বাজার চালু ও সকল প্রবাসীদের বিদেশে পাঠানোর পূর্বে যথাযত প্রশিক্ষণ ও সেমিনারের মাধ্যমে তাদের সেই দেশে গিয়ে আইন কানুন মেনে চলা এবং সমস্যায় পড়লে কিভাবে দুতাবাস থেকে সহযোগিতা পাবে সেই দিক নির্দেশনা দিয়ে পাঠানোর ব্যবস্থা করার দাবিও করেছে বক্তারা।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির শ্রম ও অভিবাসন সম্পাদক ও দুবাই শাখার সমন্বয়ক ইঞ্জিঃ মনিরুল ইসলাম, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ নারী বিষয়ক সম্পাদিকা মোছাঃ মাকছুদা আক্তার, দুবাই শাখার সমন্বয়ক মোস্তফা কামাল, রাস আল খাইমার সমন্বয়ক মোতাবির হোসেন রাজু, দুবাই শাখার সহ-সমন্বয়ক মহিউদ্দিন, জামাল সরকার, আলমগীর, সুমন প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC