May 9, 2024, 1:21 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

ফের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নিবন্ধিত হলেন পুতিন

  • Last update: Monday, January 29, 2024

রাশিয়ায় আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিসেবে নিবন্ধিত হয়েছেন ভ্লাদিমির পুতিন। সোমবার (২৯ জানুয়ারি) দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশনের বরাত দিয়ে এ তথ্য দিয়েছে বার্তা সংস্থা এপি। আগামী ১৫ থেকে ১৭ মার্চ এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনে ছয় বছর মেয়াদে ফের প্রেসিডেন্ট পদে জয় হওয়ার বিষয়টি একরকম নিশ্চিত বলে জানিয়েছে সংস্থাটি। নতুন আরেক দফায় রাশিয়ার প্রেসিডেন্ট হয়ে ছয় বছরের মেয়াদকাল পূর্ণ করলে পুতিন একটি রেকর্ড গড়বেন। সে ক্ষেত্রে তিনি ১৮ শতকের পর রাশিয়ার সবচেয়ে দীর্ঘ সময়ের শাসক হবেন। কারণ ২০০০ সাল থেকে প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়ায় ক্ষমতায় আছেন পুতিন।

এদিকে ২০২২ সালের ফেব্রুয়ারিতে প্রতিবেশী ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া। রাশিয়ার এই অভিযান এখনো চলছে। বিগত দুই বছরের যুদ্ধে যদিও খুব লাভবান হয়নি রাশিয়া। তবে ইউক্রেনের সঙ্গে হামলা পাল্টা হামলা চলছে। এমন প্রেক্ষাপটে সেখানে প্রেসিডেন্ট নির্বাচন হতে যাচ্ছে। আর ৭১ বছর বয়সী পুতিন নির্বাচনে অংশ নিচ্ছেন।

বিগত ২৪ বছর তিনি ক্ষমতায় থাকাকালীন রাশিয়ার রাজনৈতিক ব্যবস্থার উপর কঠোর নিয়ন্ত্রণ বজায় রেখেছেন। সমালোচকরা যারা তাকে চ্যালেঞ্জ করতে পারে তাদের অধিকাংশই কারাগারে বা বিদেশে চলে যেতে হয়েছে। পাশাপাশি দেশটিতে বেশিরভাগ স্বাধীন মিডিয়াই নিষিদ্ধ। এবারের নির্বাচনে পুতিনের বিরুদ্ধে যারা প্রার্থী হচ্ছেন, তাদের আগামী বুধবারের (৩১ জানুয়ারি) মধ্যে প্রয়োজনীয় সংখ্যক সমর্থকদের স্বাক্ষর সংগ্রহ করতে হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC