May 5, 2024, 10:56 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

প্রথম ইসরায়েলি প্রধানমন্ত্রী হিসেবে বাহরাইন সফরে বেনেট

  • Last update: Tuesday, February 15, 2022

প্রথম ইসরায়েলি প্রধানমন্ত্রী হিসেবে পারস্য উপসাগরীয় আরব দেশ বাহরাইন সফরে গেলেন নাফতালি বেনেট।

শীর্ষ পর্যায়ের এ সফরে সোমবার বেনেট বাহরাইনের রাজধানী মানামায় নামেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইরানকে নিয়ে উদ্বেগ মোকাবিলার অংশ হিসেবে দুই বছর আগে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় স্বাক্ষরিত একটি চুক্তির আওতায় সম্পর্ক স্বাভাবিক হওয়ার পর এটাই কোনো ইসরায়েলি প্রধানমন্ত্রীর প্রথম বাহরাইন সফর।

এ সফরে বেনেটের বাহরাইনের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী সালমান বিন হামাদ আল-খলিফার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে, জানিয়েছে তাঁর কার্যালয়।

এক বিবৃতিতে তারা বলেছে, দ্বিপক্ষিয় সম্পর্ক আরও শক্তিশালী করার উপায় বিশেষ করে কূটনৈতিক ও অর্থনৈতিক অগ্রগতি এবং প্রযুক্তি ও উদ্ভাবনে জোর দেওয়া নিয়ে দুই নেতা আলোচনা করবেন।

মার্কিন নৌবাহিনীর পারস্য উপসাগরীয় সদরদপ্তর বাহরাইনে এমন এক সময়ে বেনেট দুই দিনের সফরে গেলেন, যখন প্রতিবেশী সংযুক্ত আরব আমিরাতে ইরান সমর্থিত হুতিদের ক্ষেপণাস্ত্র হামলা ঘিরে উত্তেজনা বিরাজ করছে।

২০২০ সালে আরব আমিরাতের সঙ্গেও সম্পর্ক স্বাভাবিক করেছে ইসরায়েল।

বাহরাইনের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বেনেট সাংবাদিকদের বলেছেন, তাঁর এ সফর শুভেচ্ছা বার্তা দেওয়ার পাশাপাশি দুই দেশের ওপর থাকা সাধারণ হুমকির বিরুদ্ধে যৌথ অবস্থানের বার্তাও দেবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC