April 28, 2024, 10:24 am
সর্বশেষ:
সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র বেনাপোল শাখা কমিটির অনুমোদন র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” Azaan Khan to accelerate DUGASTA Properties’ phenomenal growth মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর

পিলখানার হত্যাকাণ্ডের শহিদের প্রতি বিএনপির শ্রদ্ধা

  • Last update: Sunday, February 25, 2024

পিলখানার হত্যাকাণ্ডের শহিদের প্রতি বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, পিলখানার হত্যাকাণ্ডের পেছনে কি ছিল মানুষ সেই সত্যি জানতে চায়।

২৫ ফেব্রুয়ারি, রবিবার রাজধানীর বনানীর সামরিক কবরস্থানে পিলখানা ট্র্যাজেডির ১৫ বছর উপলক্ষ্যে বিএনপির পক্ষ থেকে শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি একটি কথায় বলি বিচারকার্যে হস্তক্ষেপ করা যুক্তিযুক্ত নয়। আমাদের বিচারকরা তাদের নীতিতে অবিচল থেকে ন্যায়বিচারের মাধ্যমে এ বিষয়টি অতি দ্রুত সুরাহা করবেন ১৫ বছর পরে সেই প্রত্যাশা করি।

ড. আব্দুল মঈন খান বলেন, ১৫ বছরের আগে বিডিআরের যে শোকাবহ ঘটনা ঘটেছিল সেই ক্ষত দিয়ে আজও বাংলাদেশের মানুষের বুকের রক্ত ঝড়ে পড়ছে। আমরা আজও জানি না এই ঘটনার পেছনের ইতিহাস কি। আমরা সেই শোক বয়ে নিয়ে বেড়াচ্ছি।

তিনি বলেন, দ্বিতীয় মহাযুদ্ধেও এমন কোনো একটি স্থানে এমন ঘটনা ঘটেনি যেখানে একসঙ্গে ৫৭ জন অফিসার প্রাণ দিয়েছেন। এই ঘটনাটি কীভাবে ঘটেছে, এই ঘটনা যবনিকার পেছনে কী ছিল আজকে বাংলাদেশের মানুষ সেই সত্যি জানতে চায়।

বিএনপির এই নেতা বলেন, বাংলা ভাষায় একটি কথা আছে- ‌‌‘বিচারের বাণী নিভৃতে কাঁদে।’ আমরা শুনেছি সেই বিচারকার্য এখনও ঝুলে আছে। কেন ঝুলে আছে? যাদেরকে কারাবন্দি করে রাখা হয়েছে তাদেরকে আজকে পর্যন্ত বিনা বিচারে কারাবাস করা হয়েছে। একটি জাতির ইতিহাসে এমন দুঃখজনক ঘটনা কোন জাতির ইতিহাসে কখন ঘটেছে তা আমাদের জানা নেই৷

ড. আব্দুল মঈন খান আরও বলেন, বাংলাদেশের প্রতিটি নাগরিক যেন সুশাসন ও আইনের মাধ্যমে ন্যায় বিচার ফিরে পায়৷ অপরাধী শাস্তি পাবে সেই সম্পর্কে আমাদের কিছু বলার নেই।

পিলখানার ঘটনার দিন খালেদা জিয়ার গাড়ি সন্দেহজনক ছিল বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল খারুক খান। এ বিষয়ে প্রশ্ন করা হলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, আমি ব্যক্তি পর্যায়ে কোনো কথা বলতে চাই না।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC