April 26, 2024, 3:40 pm

দুবাই বিমানবন্দরে করোনা মেডিক্যাল রেকর্ডের ডিজিটাল ভেরিফিকেশন শুরু

  • Last update: Monday, April 26, 2021

এমিরেটস এয়ারলাইন ও দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ যৌথভাবে ইউএই ভিত্তিক ভ্রমণকারীদের কোভিড-১৯ মেডিক্যাল রেকর্ড যাচাইয়ের ক্ষেত্রে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতির ব্যবহার শুরু করেছে। এই রেকর্ডে অন্তর্ভুক্ত থাকছে করোনা পরীক্ষা ও টিকা গ্রহন সংক্রান্ত সকল তথ্য।

এর ফলে যে সকল যাত্রী দুবাইয়ে পিসিআর পরীক্ষা করেছেন চেক-ইনের জন্য তাদের কোন কাগুজে রিপোর্ট প্রদর্শন করতে হবে না। দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের টিকাদান কেন্দ্রগুলোতে টিকা গ্রহন করে থাকলে যাত্রীরা চেক-ইনকালে পিসিআর রিপোর্ট ও টিকা গ্রহন সংক্রান্ত ডকুমেন্টসমূহ সিনক্রনাইজ করতে পারবেন।
অতঃপর যাত্রীদের চুড়ান্ত গন্তব্যের চাহিদার সঙ্গে তথ্যগুলো মিলিয়ে দেখবে এমিরেটস। এই ভেরিফিকেশন পদ্ধতি অবলম্বনের কারনে দুবাই বিমানবন্দরে যাত্রীদের ডকুমেন্ট প্রসেসিং- এ আরোও গতিশীলতা আসবে।

আগামী মাসগুলোতে ডিজিটাল ভেরিফিকেশনের দ্বিতীয় ধাপে আইটিএ ট্রাভেল পাসের সঙ্গে স্বাস্থ্য রেকর্ডের সমন্বয়সাধন করা হবে। তবে, যে সকল যাত্রী দুবাইয়ে পিসিআর পরীক্ষা বা টিকা গ্রহন করেননি তাদেরকে চেক-ইনের সময় কাগজে ট্রাভেল ডকুমেন্ট প্রদর্শন করতে হবে। উল্লেখ্য, কিছু কিছু দেশে ভ্রমনের ক্ষেত্রে যাত্রীদের ডকুমেন্টও সাথে রাখতে হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC