May 7, 2024, 11:37 am
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

দীর্ঘ আট বছর পর পৌর নির্বাচন, কাউন্সিলর প্রার্থীদের মারামারি

  • Last update: Monday, July 17, 2023

দীর্ঘ আট বছর পর ইভিএমে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে পৌরসভার ১৬টি ভোট কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোটগ্রহণ শুরু হয়। প্রতিটি ভোটকেন্দ্রে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের সংখ্যা দ্বিগুণ। এদিকে ১নং ছেংগারচর উচ্চ বিদ্যালয়ের মাঠে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি শুরু হয়।

সকাল সাড়ে ৯টার দিকে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শতশত নারী ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। ইভিএম পদ্ধতিতে এই প্রথম ভোটগ্রহণ হওয়ার কারণে ভোট দিতে কিছুটা বিলম্ব হচ্ছে।

এদিকে ১নং ছেংগারচর উচ্চ বিদ্যালয় মাঠে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে হট্টগোল দেখা দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে, কেন্দ্র থেকে অনেক ভোটার ভয়ে চলে গেছেন। এ ঘটনায় ভোটকেন্দ্র অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নারী ভোটার রোকেয়া বেগম জানান, তিনি দুই ঘণ্টা আগে এসে লাইনে দাঁড়িয়েছেন। বাসায় ছোট বাচ্চাদের রেখে আসছেন। আরও এক ঘণ্টা অপেক্ষা করে দেখবেন, যদি ভোট দিতে পারেন তাহলে দেবেন, না হলে চলে যাবেন।

এই ভোটকেন্দ্রে বেশ কয়েকজন বয়স্ক নারী-পুরুষ ভোটারকে ভোট দিতে দেখা গেছে। তারা আত্মীয়-স্বজন ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট দিয়েছেন।

ছেংগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. শাহজাহান বলেন, ‘সকাল ৮টা থেকেই কেন্দ্রে বিপুল ভোটারের উপস্থিতি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজার ৬৩ জন। পাশের উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজার ৩০ জন। আশা করি নির্দিষ্ট সময়ের আগেই ভোটগ্রহণ সম্পন্ন হবে।’

এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ভোটার সংখ্যা ৩৩ হাজার ৩৩৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার দুই জন এবং নারী ভোটার ১৬ হাজার ৩৩৪ জন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC