April 27, 2024, 6:17 am
সর্বশেষ:

টি-টোয়েন্টিতে ব্রাভো নিলেন ৫০০ উইকেট

  • Last update: Thursday, August 27, 2020

টি-টোয়েন্টি হলো ব্যাটসম্যানদের খেলা। দর্শকেরাও অপেক্ষায় থাকেন ব্যাটিং-ঝড় দেখার। বোলারদের সেরা হওয়ার সুযোগ কোথায়? যদিও সবার ক্ষেত্রে কথাটা খাটবে না। এই যেমন ডোয়াইন ব্রাভো। ক্যারিবিয়ান পেসার তার বোলিং বৈচিত্র্যে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম বোলার হিসেবে গড়েছেন ৫০০ উইকেট ছোঁয়ার অনন্য কীর্তি।

বুধবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্স-সেন্ট লুসিয়া জুকসের ম্যাচে এই মাইলফলকে পৌঁছান ব্রাভো। প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটের ক্লাবে নাম লেখান রাকিম কর্নওয়ালকে ফিরিয়ে। ম্যাচের চতুর্থ ওভারে কলিন মুনরো তার ক্যাচটি নিতেই আনন্দে মাতেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

কুড়ি ওভারের ক্রিকেটে এই অর্জনে গর্বিত ব্রাভো, ‘এটা দুর্দান্ত এক ভ্রমণ। আমি আমার সব সতীর্থকে ধন্যবাদ দিতে চাই। বিশ্বের যে সব জায়গায় খেলেছি, সেখানকার সতীর্থদের প্রতি আমি কৃতজ্ঞ।’ ঘরের মাঠে ৫০০ উইকেটের ঘরে পৌঁছাতে পেরে আনন্দটা আরও বেশি তার, ‘এই অর্জন ঘরের মাঠে করতে পেরেছি- আপনি জানেন আমি এখানেই আমার ক্রিকেট শুরু করেছিলাম? ৮ বছর বয়সে। এই সেই জায়গা, যেখানে আমার সবকিছু শুরু হয়েছিল। এখানে, কুইন্স পার্ক ওভালে ৫০০ উইকেট পাওয়ার চেয়ে আনন্দের আর কিছু হতে পারে না।’

২০১২ ও ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা ব্রাভো খেলেছেন বিশ্বের প্রায় সব বড় প্রতিযোগিতায়। যার মধ্যে অন্যতম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), বিগ ব্যাশ ও পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। গায়ে জড়িয়েছেন অন্তত ২০ দলের জার্সি।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলে বেড়ানো ব্রাভো জানেন এই সংস্করণ বোলারদের জন্য কতটা কঠিন। সেখানেই ৫০০ উইকেট প্রাপ্তির তার কাছে বিশেষ কিছু, ‘টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের খেলা। আমাদের বোলারদের জন্য এটা ভীষণ কঠিন জায়গা। সেখানে এটা আমার জন্য বিশেষ অর্জন।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC