April 26, 2024, 11:01 pm
সর্বশেষ:

চিলমারীতে মাস্ক ব্যবহার নিশ্চিতে করতে মাঠে নেমেছে প্রশাসন

  • Last update: Sunday, June 21, 2020

কুড়িগ্রাম প্রতিনিধিঃ দিন যাচ্ছে কমছে সচেতনতা সাথে চিলমারীতে দিনের পর দিন বেড়েই চলছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতি মর্ধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়াও খবর পাওয়া গেছে। শুরু থেকেই মাঠে প্রশাসনের তৎপরতা থাকলেও জনগনের ছিল সচেতনতার অভাব ফলে গ্রামে গ্রামে বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মেনে চলতে বারবার মাইকিংসহ নানা প্রচারণার পরও সাধারণ লোকজন তা মানছে না। হাট-বাজার, চায়ের দোকানসহ রাস্তাঘাটে অবাধ চলাফেরা করছেন সাধারণ লোকজন। এক্ষেত্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি এমনকি ব্যবহার করছেনা মাস্ক।

নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা আদায়, মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের সাথে শান্তিপূর্ন আচরণ করতে সাধারণ লোকজনদের উদ্বুদ্ধ করতে প্রশাসনের বাড়ছে তৎপরতা। গত কয়েকদিনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বেশ কয়েকজন ব্যক্তিকে জরিমানাসহ মাস্ক ব্যবহারে ব্যবসায়ী, গাড়ি চালকসহপথচারীদের সতর্ক করেন প্রশাসন। করোনা প্রতিরোধ করতে স্বাস্থ্যবিধি মানাসহ সরকারী নির্দেশ অমান্য করে দোকান পাট  খোলাসহ সকল নিয়ম কানুন যেন কেউ অমান্য না করে বিষয়টি নিশ্চিত করতে প্রতিদিনের ন্যায় গতকালও বিভিন্ন হাট বাজার মনিটরিং করেন উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্। অভিযান চলা কালিন তিনি সকলে যেন মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলে সে বিষয়ে সকলকে সর্তক করেন। এসময় চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলামসহ পুলিশটিম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ এর সাথে কথা হলে তিনি বলেন করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে এবং বাহিরে বের হলে স্বাস্থ্যবিধি যেন মানা হয় সে বিষয়েও সর্তক করা হয়েছে। তারপরও যারা মাস্ক ছাড়া বাইরে বের হচ্ছেন তাদেরকে জরিমানাসহ সতর্ক করে দেয়া হচ্ছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC