May 7, 2024, 2:09 pm
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

চা বাগানে নিরাপদ পানি ও স্বাস্থ্যবিধি বিষয়ক কর্মশালা

  • Last update: Tuesday, December 20, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: চা বাগানের নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি সহ বর্তমান অবস্থা ও করণীয় বিষয়ে জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে মৌলভীবাজার জেলা প্রশাসকের সভাকক্ষে আইডিয়া ও ওয়াটার এইড বাংলাদেশ এর আয়োজনে ও জেলা প্রশাসন মৌলভীবাজারের সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহ্সান। চা শ্রমিকদের পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি বর্তমান অবস্থা বিষয় ও অনুষ্ঠান উপস্থাপনা করেন আইডিয়া প্রকল্প ব্যবস্থাপক পংকজ ঘোষ দস্তিদার।

চা বাগানের নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি: বর্তমান অবস্থা ও করণীয় এবং জিও এনজিও বিষয়ে সার্বিক ব্যবস্থা ব্যাখা করেন ওয়াটার এইড বাংলাদেশ এর অ্যাডভোকেসি স্পেশালিস্ট রঞ্জন ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব ও ওয়াটার এইড পলিসি এডভাইজার মো. সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার, মৌলভীবাজার জনস্বাস্থ্য প্রকৌশল এর নির্বাহী প্রকৌশলী মোঃ খালেদুজ্জামান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়।

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মিতালী দত্ত, মৌলভীবাজার চা বাগানের জেনারেল ম্যানেজার শাহনেওয়াজ আহ্সান, রাজঘাট ইউপি পরিষদ চেয়ারম্যান বিজয় কুমার বুনার্জি, প্যানেল চেয়ারম্যান মো: সেলিম আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সামসুল ইসলাম, ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচারক এস এ হামিদ, জেলা পরিবার পরিকল্পনা অফিসার বর্ণালী দাশ, কালিঘাট ইউপি প্যানেল-চেয়ারম্যান মো: আব্দুর সত্তার, চা শ্রমিক নেতা পস্কুজ কন্দ ও আইডিয়া ভলেটিয়ার মন্টি বুনার্জি প্রমুখ।

সভা শেষে অনুষ্ঠানের সার সংক্ষেপ ও সুপারিশ উপস্থাপন করেন ওয়াটার-এইড বাংলাদেশের পলিসি এন্ড এডভোকেসী পরিচালক পার্থ হেফাজ শেখ এবং ওয়াটার-এইড বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার ইমামুর রহমান প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC