May 4, 2024, 11:18 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

গুয়েতেমালার শতাধিক এমপিসহ ৩৫০ ব্যক্তির ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা

  • Last update: Tuesday, December 12, 2023

দুর্নীতি এবং গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধা দেয়ার অভিযোগে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৩৫০ ব্যক্তির ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। এই নিষেধাজ্ঞার তালিকায় আছে ওইসব দেশের আইনপ্রণেতা, বিভিন্ন নেতা এবং তাদের পরিবার। খবর ভয়েস অব আমেরিকার।

গণতান্ত্রিক প্রক্রিয়া ও আইনের শাসন বাধাগ্রস্ত করায় গুয়েতেমালার শতাধিক কংগ্রেস সদস্যসহ প্রায় ৩০০ নাগরিকের ওপর ভিসা বিধিনিষেধ দিয়েছে যুক্তরাষ্ট্র। দুর্নীতির সাথে জড়িত থাকায় বিভিন্ন দেশের আরও ৩০ ব্যক্তির ওপর ভিসা কড়াকড়ি আরোপ করা হয়।

মার্কিন পররাষ্ট্র দফতরের বিবৃতি অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশনায় এই কড়াকড়ি আরোপ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ তালিকায় রয়েছে আফগানিস্তান, বসনিয়া, হাইতি, কঙ্গো, লাইবেরিয়াসহ আফ্রিকার বেশকিছু দেশ। এসব দেশের নির্বাহী বিভাগ এবং প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন বিধিনিষেধের তালিকায়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC