May 4, 2024, 6:23 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

কারাবন্দী নার্গিস মোহাম্মদীর পক্ষে নোবেল পুরস্কার নিলেন জমজ দুই সন্তান

  • Last update: Monday, December 11, 2023

ইরানের কারাবন্দি মানবাধিকারকর্মী নার্গিস মোহাম্মদীর পক্ষে নোবেল পুরস্কার নিলেন তার দুই যমজ সন্তান কিয়ানা এবং আলি। রোববার নরওয়ের অসলোতে বসে এবারের পুরস্কার বিতরণী আসর। রোববার (১০ ডিসেম্বর) এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, অনুষ্ঠানে কারাবন্দি মায়ের লিখিত বক্তব্য পড়ে শােনান নার্গিসের দুই সন্তান কিয়ানা ও আলি। বক্তব্যে নার্গিস ইরানের ‘নিপীড়ক’ সরকারের নিন্দা করেছেন।

নার্গিস জানান, তার মতো অনেক মানবাধিকারকর্মী বেঁচে থাকার জন্য দেশটিতে নিরন্তর সংগ্রাম করে যাচ্ছেন। তবে ইরান সরকারের এই কর্তৃত্ববাদী শাসনব্যবস্থাকে দেশটির জনসাধারণ একদিন পরাস্ত করবে বলে আশাবাদী তিনি।

ইরানের নিপীড়িত নারীদের জন্য নার্গিস মোহাম্মদীর সংগ্রাম এবং সবার মানবাধিকার ও স্বাধীনতার জন্য তার যে লড়াই, তারই স্বীকৃতিস্বরূপ ১০৪তম নোবেল শান্তি পুরস্কার পেলেন নার্গিস। অনুষ্ঠানে অন্যান্য নোবেলবিজয়ীদের হাতেও তুলে দেয়া হয় পুরস্কার।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC