April 26, 2024, 3:00 pm

কাবাডা বিশ্বকাপ খেলতে আজ ইরান যাচ্ছে বাংলাদেশি যুবারা

  • Last update: Saturday, February 25, 2023

আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত ইরানের উর্মিয়া শহরে বসবে যুব কাবাডি বিশ্বকাপের দ্বিতীয় আসর। এই টুর্নামেন্টেও অংশ নিতে যাচ্ছে বিশ্বকাপের প্রথম আসরে ব্রোঞ্চ পদক পাওয়া বাংলাদেশের যুবারা।

এজন্য আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় এক ফ্লাইটে ইরানের রাজধানী তেহরানের উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। এরপর সেখান থেকে অভ্যন্তরীন ফ্লাইটে উর্মিয়া শহরে পৌঁছাবে বাংলার যুবারা।

জুনিয়র বিশ্বকাপে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে ভারত, পাকিস্তান, ইরান, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, নেপাল, ইরাক, তুর্কমেনিস্তান, কেনিয়া, উগান্ডা, জর্জিয়া, আজারবাইজান ও এস্তোনিয়া।

গতকাল রাজধানীর পল্টনস্থ জাতীয় কাবাডি স্টেডিয়ামে বিশ্বকাপে যুব দলের ইরান যাত্রা উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে চূড়ান্ত ১২ জনের দল ঘোষণা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহসভাপতি হাফিজুর রহমান খান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও যুগ্ম সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ উপস্থিত ছিলেন।

দল ঘোষণা করে কাবাডি ফেডারেশনের সহসভাপতি হাফিজুর রহমান খান বলেছেন, ‘এবার বাংলাদেশের লক্ষ্য ফাইনাল খেলা। আমরাও প্রতিটি দলের চ্যালেঞ্জ নিতে ভালো প্রস্তুতি নিয়েছি।’

এর আগে আইজিপি কাপ যুব কাবাডির চূড়ান্ত পর্ব থেকে ৫০ জন, এনএসসির প্রতিভা অন্বেষন থেকে ১৫ জন, বিকেএসপি থেকে ১৩ জন ও আঞ্চলিক পর্ব থেকে ৪ জনকে নিয়ে ২ মাস ধরে আবাসিক ক্যাম্প করা হয়েছে।

ভারতীয় কোচ শ্রীনিবাস রেড্ডির অধীনে দুই ধাপে ট্র্যায়াল নিয়ে ১৮ জন বাছাই করা হয়েছিল। তাদের নিয়ে ১ মাসের ক্যাম্প শেষে ১২ জনের চূড়ান্ত দল তৈরি করা হয়েছে।

২০১৯ সালে প্রথম আসরে খেলা একমাত্র খেলোয়াড় উজ্জাপন চাকমা এবারও চূড়ান্ত দলে রয়েছেন। অধিনায়কের দায়িত্বও তার হাতে তুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশের ১২ জনের চূড়ান্ত দল : উজ্জাপন চাকমা (অধিনায়ক), রোহন মিয়া, তসলিম উদ্দিন, জুয়েল ইসলাম, আবু রায়হান, ইব্রাহিম খলিল, মাহবুবুর রহমান ইমরান, মো. ফেরদৌস, আবুজার সরকার, নাহিদ হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মহিম হোসাইন।

স্ট্যান্ডবাই : ফাহিম আলী, মিনহাজুল রাব্বী ও তামবীর মিয়া।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC