May 5, 2024, 11:58 pm
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

কয়রায় বেদখল খাল ফিরে পেল ইজারাদার

  • Last update: Saturday, September 16, 2023

খুলনা প্রতিনিধিঃ খুলনার কয়রা উপজেলায় দখল হয়ে যাওয়া সরোয়ার খালী ঘের গ্রামবাসীর সহযোগিতায় ফিরে পেল জমির প্রকৃত মালিকেরা। বৃহস্পতিবার বিকাল ৪ টার সময় গ্রামবাসীদের সহযোগিতায় দখল হয়ে যাওয়া ঘেরটি পুনরায় ফিরে পেয়েছেন প্রকৃত মালিকেরা।

জমি মালিকদের পক্ষে ঘেরমালিক আবুল হাসনাত রিজভী বলেন, আমি মাসুদ, হরি,গোপাল মিলে দীর্ঘদিন যাবত জমির প্রকৃত মালিকদের নিকট থেকে ইজারা নিয়ে, ইজারার সমুদয় টাকা পরিশোধপপূর্বক মৎস্য ঘের করে আসছিলাম, আমি গত ২৩ জুন তারিখ অর্থাৎ আড়াই মাস আগে ঘের থেকে একটু বাইরে থাকায় স্থানীয় মাসুম বিল্লাল ওরফে ভাগ্নে বিল্লাল তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার ঘেরটি দখল করে নেয়। আমি দীর্ঘ দিন পরে জমির মালিক ও স্থানীয়দের সহযোগিতায় আমার ঘেরটি পুনরায় দখলে নিয়েছি।

জমি মালিক ও স্থানীয়দের সূত্রে জানা যায়, কয়রা উপজেলার সর্ব দক্ষিণে আলোচিত ৪৫০ বিঘা জমির সরোয়ার খালি ঘেরটির লিজ ডিট মালিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি,এম মোহসিন রেজা ও সাবেক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার সরদার। তারা ২০২১ সালের ১৩ মে হতে ২০২৫ সলের ৩১ মে পর্যন্ত স্থানীয় প্রাণ গোপাল মন্ডল কে পাওয়ার অব অ্যাটর্নির মাধ্যমে ঘেরটি হস্তান্তর করেন। পরবর্তীতে উক্ত প্রাণ গোপাল মৎস্য ঘেরটি রিজভী হাসনাত ও মাসুদ রানার নিকট হস্তান্তর করলে তারা ২০২১ সাল থেকে জমির মালিকদের নিয়মিত হারি প্রদান করে শান্তিপূর্ণ পরিবেশে ঘেরটি পরিচালনা করে আসছিলেন। ঘের মালিক রিজভী হাসনাত বলেন, মাস দুয়েক আগে উপজেলা যুবলীগের আহ্বায়ক পদ প্রত্যাশী মোঃ মাছুম বিল্লাহ ওরফে ভাগ্নে বিল্লাল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ২৩/০৬/২০২৩ তারিখে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন অবৈধ ভাবে ঘেরটি দখল করে নেয় এবং গত আড়াইমাস যাবত তারা আমাদের চাষ কৃত লক্ষ লক্ষ টাকা মূল্যের ছোট-বড় মাছ ধরে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। স্থানীয় জমির মালিক ও গ্রামবাসীর সহযোগিতায় ১৪/০৯/২০২৩ তারিখে আমি ও আমার ব্যবসায়ী সহযোগী মোঃ মাসুদ রানা, হরিদাস মন্ডল ও প্রান গোপাল মন্ডল ঘেরটি পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছি ।

এ বিষয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মহসিন রেজা বলেন, আমি ২০২১ সাল থেকে ২০২৫ পর্যন্ত প্রাণ গোপালের কাছে ডিট দেওয়া হয়েছে।প্রাণ গোপাল সহ রিজভী,মাসুদ কে ব্যবসায়ী সহযোগী নিয়ে দীর্ঘদিন ঘের পরিচালনা করে আসছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC