May 8, 2024, 1:36 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

কয়রায় বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্বোধন

  • Last update: Saturday, June 24, 2023

মিনহাজ দিপু, কয়রা, খুলনা প্রতিনিধি: খুলনার কয়রাতে বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে কয়রার বাগালি ইউনিয়নের ফতেকাটি নারায়নপুর প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ স্বাস্থ্য সেবার কেন্দ্র উদ্বোধন করেন খুলনা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় বি এম এর দপ্তর সম্পাদক অধ্যাপক ডা: মোহাঃ শেখ শহীদ উল্লাহ। ওই অনুষ্ঠানে অর্ধশতাধিক রুগিকে স্বাস্থ্য সেবা দেয়া হয়।

এ সময় তিনি বলেন, বর্তমানে ডায়বেটিস ও উচ্চরক্তচাপ জনিত জটিলতায় মৃত্যুহার দিন দিন বেড়ে চলেছে। ডায়বেটিস একুশ শতকের মহামারী । প্রতি ৫ সেকেন্ডে একজন মানুষ ডায়বেটিসে আক্রান্ত হচ্ছেন । আর প্রতি ১০ সেকেন্ডে অন্তত একজন মানুষ মারা যাচ্ছেন। আমাদের দেশে প্রায় ১০%-১৫% মানুষ ডায়বেটিসে আক্রান্ত। পাশাপাশি আমাদের দেশের ৩ কোটির অধিক প্রাপ্তবয়স্ক (২০%-২৫%) মানুষ উচ্চরক্তচাপজনিত রোগে আক্রান্ত। সময়মত রক্তের গ্লুকোজ-রক্তচাপ পরিমাপ করতে পারলে একজন চিকিৎসকের পরামর্শে উচ্চরক্তচাপ ডায়বেটিস নিয়ন্ত্রনের পাশাপাশি হৃদরোগ, ব্রেনষ্ট্রোক, কিডনী সমস্যাসহ নানাবিধ জটিলতা থেকে পরিত্রাণ পাওয়া যায়। তিনি আরো বলেন, সঠিক সময়ে রোগ নির্ণয় ও তার প্রতিকার নিশ্চিত করতে পারলে একজন মানুষ মৃত্যু থেকে বেঁচে যেতে পারে।অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের প্রশ্নের জবাবে ডাঃ শহিদুল্লাহ বলেন দীর্ঘ ১২ বছর যাবত এলাকাবাসীর স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করছি। পাশাপাশি শিক্ষাঙ্গনের উন্নয়ন ও সামাজিক কাজে নিজেকে ব্যাস্ত রেখেছি। গতবছর আমি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলাম এ বছরও নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করছি। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যদি নমিনেশন দেন এবং দল যদি মনে করে এবারও বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছা পোষণ করি। আরো বলেন আমি রাজনীতির পাশাপাশি আমার বাবার মত মানুষের পাশে থাকার চেষ্টা করি ।আসলে কয়রা পাইকগাছার মানুষের সাথে আমার রক্তের সম্পর্ক এজন্য সাধ্যমত এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাওলানা আলমগীর হোসাইন আওয়ামীওলামালীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য কয়রা উপজেলা আওয়ামী লীগ, এ সময় আরো উপস্থিত ছিলেন মাওলানা আব্দুস সোবহান অবসরপ্রাপ্ত সুপার লস্কর মাদ্রাসা, মাওলানা আব্দুল আজিজ সুপারিনটেন নারায়নপুর মহিলা মাদ্রাসা, এবং আরো উপস্থিত ছিলেন হাফেজ হাদিউজ্জামান ইমাম হাতে কাটি পশ্চিমপাড়া জামে মসজিদ, এছাড়া এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC