May 4, 2024, 1:13 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

ওয়ানডে না খেলেই দেশে ফিরছেন মুশফিক

  • Last update: Wednesday, July 14, 2021

পারিবারিক কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলেই দেশে ফিরছেন মুশফিকুর রহিম। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি জানিয়েছে, বুধবার হারারে থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হচ্ছেন উইকেটকিপার ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরে আসার কথা ছিল মুশফিকুর রহিমের। টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার কারণে কিছুটা নির্ভার থাকতেই টি-টোয়েন্টিতে খেলতে চাননি। কিন্তু জিম্বাবুয়ে সিরিজ শেষ হতেই রয়েছে অস্ট্রেলিয়া সিরিজ। যে কারণে দেশে ফিরেই ক্রিকেটারদের দশ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ফলে টি-টোয়েন্টি না খেলে দেশে ফিরলে খেলার সুযোগ পেতেন না মুশফিক। এই কারণে ওয়ানডে সিরিজ না খেলেই দেশে ফিরছেন সাবেক এই অধিনায়ক।

মুশফিকের ফিরে আসার কারণ হিসেবে বিসিবি জানিয়েছে, পারিবারিক কারণে মুশফিক ওয়ানডে সিরিজ খেলতে পারছেন না। তিনি আজ (বুধবার) হারারে থেকে দেশের উদ্দেশে রওয়ানা হবেন। বিসিবি অনুরোধ করেছে, এই মুহূর্তে মুশফিক ও তার পরিবারের প্রতি সবাই শ্রদ্ধাশীল আচরণ করবে।

যদিও একদিন আগেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন জিম্বাবুয়েতে টি-টোয়েন্টিও খেলবেন মুশফিক। প্রধান নির্বাচক বাংলা ট্রিবিউনকে বলেছিলেন, ‘বাংলাদেশ সফরের আগে অস্ট্রেলিয়া বেশ কিছু শর্ত দিয়েছিল। কোয়ারেন্টিন নিয়ে সেখানে বলা ছিল দলে থাকা ক্রিকেটারদের দশ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে যারা দলে থাকবেন, তাদের ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তাই ক্রিকেটাররা সরাসরি জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেই কোয়ারেন্টিনে চলে যাবে। মুশফিক যদি ছুটিতে দেশে ফিরতো, তাহলে সিরিজে তার থাকা সম্ভব হতো না। এ কারণেই সে সিদ্ধান্ত পরিবর্তন করেছে।’

আগামী ১৬ জুলাই থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ওয়ানডে যথাক্রমে ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টেস্টের মতো সীমিত ওভারের সব ম্যাচও হবে হারারেতে।

জিম্বাবুয়ে সিরিজ শেষে আগামী ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। বাংলাদেশ দলও সেদিন জিম্বাবুয়ে থেকে ফিরবে। দুই দলই তখন জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবে। সফরে দুই দল ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC