May 7, 2024, 12:13 am
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

এসএসসি ও এইচএসসি পরীক্ষার তারিখ নির্ধারণ হয়নি

  • Last update: Wednesday, June 29, 2022

দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ১৯ জুন থেকে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ মুহুর্তে এসে তা স্থগিত করে সরকার। বন্যা প্রাদুর্ভাব চলে গেলে এ পরীক্ষা নেওয়া হবে বলে ইতোমধ্যে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এদিকে, আগামী ২২ আগস্ট থেকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়াতে উচ্চমাধ্যমিকের এ পরীক্ষাও পিছিয়ে দেওয়ার চিন্তা-ভবনা করছে শিক্ষা মন্ত্রণালয় ও আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি।

তবে এখনও সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী জুলাইয়ের শুরুর দিকে এ নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সেখানে এ নিয়ে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিতে পারে সংশ্লিষ্ট। আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি বলছে, তারা প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়ে মন্ত্রণালয়কে অবহিত করে। পরে মন্ত্রণালয় থেকে সেটি চূন্তাভাবে অনুমোদন দিয়ে দেয়।

এদিকে, গতকাল মঙ্গলবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘এইচএসসি পরীক্ষা আগামী ৮ অক্টোবর থেকে ‍শুরু হবে’ বলে গুজব ছড়িয়েছে। তবে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষাবোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, এটি একটি গুজব। এ তথ্যের কোন ভিত্তি নেই। এইচএসসি পরীক্ষার তারিখ পরিবর্তন নিয়ে কোন সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি বলে জানায় তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC