May 7, 2024, 12:42 pm
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

এশিয়ান গেমসে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতলো বাংলাদেশ

  • Last update: Saturday, October 7, 2023

এশিয়ান গেমসে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাকিস্তানের দেয়া ৬৫(ডিএলএস) রানের লক্ষ্য পেরোতে প্রথম ওভারেই নেই ২ উইকেট। অথচ সেখান থেকে আফিফ হোসেন ও ইয়াসির আলি রাব্বির ব্যাটে জয় পায় টাইগাররা।

শনিবার (৭ অক্টোবর) হাংঝুর পিংফিং ক্যাম্পাস ক্রিকেট গ্রাউন্ডে পুরুষদের ক্রিকেটে ৩য় স্থান নির্ধারণী ম্যাচে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান। টস হেরে ব্যাট করতে নেমে ৫ ওভারে পাকিস্তান ১ উইকেট হারিয়ে ৪৮ রান তুলে পাকিস্তান। ওপেনার মির্জা বাইগ করেছে ১৮ বলে অপরাজিত ৩২ রান। এরপর শুরু হয় বৃষ্টি। দেড় ঘন্টা পর খেলা শুরু হলে বাংলাদেশের জন্য লক্ষ্য ঠিক হয় ৫ ওভারে ৬৫।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ওপেনার জাকির হাসান ও অধিনায়ক সাইফ শূন্য রানে ফিরলে ব্যাকফুটে চলে যায় তারা।

তবে সেখান থেকে ২১ বলে ৪৪ রানের জুটি আফিফ-রাব্বির। ১১ বলে ২০ রান করে আউট হন আফিফ। তখনো জয়ের জন্য প্রয়োজন ৬ বলে ২০ রান। প্রথম ৪ বলে ২ ছক্কায় রাব্বি নেন ১৬ রান। কিন্তু পঞ্চম বলে আউট হন ১৬ বলে ৩৪ রান করে। শেষ বলে প্রয়োজন ৪ রান। রাকিবুল হাসান মিড উইকেট দিয়ে চার মেরে নিশ্চিত করেন বাংলাদেশের অসাধারণ এক জয়।

এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ এই নিয়ে জিতলো দুইটি পদক, দুইটিই ব্রোঞ্জ। এই দুই পদকই আবার এসেছে ক্রিকেট ইভেন্ট থেকে। মেয়েদের ক্রিকেট ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। আজ সাইফ হাসানরাও বাংলাদেশকে পদক উপহার দিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC