April 27, 2024, 5:20 am
সর্বশেষ:

এবার শিশুলীগের পোস্টার!

  • Last update: Saturday, July 31, 2021

‘ভুঁইফোড়’ সংগঠনে অতিষ্ঠ আওয়ামী লীগ। নামের আগে পরে লীগ লাগালেই হয়ে যাচ্ছে সংগঠন। নানা মোড়কে ক্ষমতার অপব্যবহার। এ নিয়ে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা একাধিক প্রতিবেদনে ব্যবস্থা নেয়ার কথাও বলেছে। কিন্তু দলের একাধিকবার ক্ষমতায় আসার সুবাদে ব্যাঙের ছাতার মতো এদের দৌরাত্ম্যও বেড়েছে। আর এসব অভিযোগ নতুন নয়।
হেলেনা জাহাঙ্গীরের গ্রেপ্তারে তা আবারও সামনে আসে। বিশেষ করে তার ‘চাকরিজীবী লীগ’ গঠন করা, নেতা বানানো নিয়ে নানা আলোচনা।

এমন অসংখ্য ভুঁইফোড় সংগঠন লীগ ব্যবহার করে প্রেস ক্লাবের ভেতরে বাইরে অসংখ্য আলোচনা অনুষ্ঠান করে থাকে। মন্ত্রী ও দলের সিনিয়র নেতারা এসব আলোচনায় গরম বক্তৃতাও করেন।

কেবলই নামসর্বস্ব এসব সংগঠন। নেই কোনও কার্যালয়। নেই কোনও গঠনতন্ত্র। ‘বঙ্গবন্ধু’ ও ‘মুক্তিযুদ্ধের’ চেতনায় বিশ্বাসী এরা সকলেই। পোস্টার আর ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে নানান কর্মকা- পরিচালনা করে আসছে। এদের বেশির ভাগকেই বিভিন্ন দিবসে জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠান ও মানববন্ধন কর্মসূচি পালন করতে দেখা যায়।

কিন্তু এতো গেল রাজধানীর চিত্র। রাজধানীর বাইরের চিত্রও একইরকম। এমনি এক অবাক করা ঘটনা ময়মনসিংহ শহরের। সেখানে দেয়ালে দেয়ালে সাঁটানো একটি পোস্টার নিয়ে চলছে তুমুল আলোচনা। অভিনব এই পোস্টারটিতে একজন শিশুকর্মীর ছবি বড় করে পরিচয় দেয়া হয়েছে আওয়ামী লীগের শিশু কর্মী বলে। তার নাম তাজওয়ার আহমেদ নিক। এই পোস্টারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি আছে ছোট করে। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নামে করা এই পোস্টার শহরের আনাচে কানাচে শোভা পাচ্ছে।

উৎসঃ মানবজমিন

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC