May 7, 2024, 10:50 pm
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছেন বাবা-মেয়ে

  • Last update: Thursday, May 11, 2023

নাটোরের লালপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় একসঙ্গে অংশগ্রহণ করেছে বাবা-মেয়ে।

শিক্ষার জন্য বয়স কোনো বাধা নয়, আবারও প্রমাণ করলেন উপজেলার রুইগাড়ী উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে এসএসসি (সমমান) পরীক্ষায় অংশগ্রহণকারী বাবা আব্দুল হান্নান (৪০) ওরফে মেয়র হান্নান। আর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তার মেয়ে হালিমা খাতুন (১৫)।

আব্দুল হান্নান উপজেলার গোপালপুর পৌরসভার নারায়ণপুর মহল্লার মৃত আলহাu লাল মিয়ার ছোট ছেলে।

আব্দুল হান্নান জানান, ১৯৯৮ সালে তিনি নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হন। এর পর আর লেখাপড়া করা হয়নি, নেমে পড়েন সংসার জীবনে। পৈতৃক সূত্রে গোপালপুর রেলগেট এলাকায় প্রাপ্ত একটা দোকানে চায়ের ব্যবসা শুরু করেন।

সংসার জীবনে স্ত্রী, মেয়ে ও দুই ছেলে রয়েছে তার। এক ছেলে আবু হানিফ নিরব (১১) নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুলের ৫ম শ্রেণির শিক্ষার্থী ও ছোট ছেলে রমজান মিয়ার বয়স মাত্র চার বছর। কিন্তু ছাত্রজীবনের সেই পরাজয়ের গ্লানি মুছে ফেলার প্রবল ইচ্ছা দিনে দিনে তার মধ্যে প্রবল থেকে প্রবলতর হতে থাকে। আর এই জন্য ২০২১ সালে তিনি উপজেলার রুইগাড়ী উচ্চ বিদ্যালয়ে নবম (ভোকেশনাল) শ্রেণিতে ভর্তি হয়ে এ বছর এসএসসি (সমমান) পরীক্ষায় অংশ নিচ্ছেন।

আব্দুল হান্নান ২০২১ সালে গোপালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করে পরাজিত হলেও সবার কাছে মেয়র হান্নান হিসেবে পরিচিতি পান। শুধু তাই নয়, আব্দুল হান্নান চায়ের দোকানদারি করলেও তার প্রতিভার কমতি নেই। সংস্কৃতিমনা এ মানুষটি বেশ কিছু গান, কবিতা ও নাটকও লিখেছেন।

তার মেয়ে হালিমা জানান, তার বাবার মেধা আছে এবং ইচ্ছা শক্তি আছে। পরিবারের সবার সমর্থনও রয়েছে। তাই এ বয়সেও তার লেখাপড়া করার প্রবল ইচ্ছাটার কারণেই তিনি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC