May 4, 2024, 11:07 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের পক্ষে গুপ্তচরবৃত্তি, তুরস্কে গ্রেফতার ৩৩

  • Last update: Wednesday, January 3, 2024

ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের পক্ষে গুপ্তচরবৃত্তি ও হামাস সদস্যদের হামলা পরিকল্পনার অভিযোগে ৩৩ জনকে আটক করেছে তুর্কি পুলিশ। মঙ্গলবার (২ জানুয়ারি) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়ার বরাত দিয়ে মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়।

তুরস্কের ন্যাশনাল ইন্টেলিজেন্স অর্গানাইজেশন (এমআইটি) এবং ইস্তাম্বুল প্রসিকিউটর অফিসের কাউন্টার টেররিজম ব্যুরো দেশটিতে বিদেশি নাগরিকদের হামলা, অপহরণ এবং মোসাদের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আঙ্কারা পুলিশ অপারেশন মোল নামে একটি অভিযানে সারাদেশের আটটি প্রদেশ থেকে এ সন্দেহভাজনদের আটক করে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মূলত তুরস্কে হামাস সদস্যদের হামলা করাই ছিল এ গুপ্তচরদের প্রধান লক্ষ্য। জানা যায়, ৩৩ জন আটকের পর আরও ১৩ সন্দেহভাজন পলাতককে খুঁজছে পুলিশ। তবে ইসরায়েলের পক্ষ থেকে এ বিষয়ে কোন মন্তব্য করা হয়নি।

প্রসঙ্গত, গত মাসে ওয়াল স্ট্রিট জার্নাল প্রকাশিত এক রিপোর্টে বলা হয় ইসরায়েলের গোয়েন্দা সংস্থাগুলো তুরস্কসহ মধ্যপ্রাচ্য জুড়ে হামাস নেতাদের হত্যা করার জন্য কাজ করছে। এর কয়েকদিন পরই একটি ইসরায়েলি সংবাদ মাধ্যম দেশটির সামরিক বাহিনীর এক কর্মকর্তার ফোনালাপ ফাঁস করে। যেখানে তিনি, কাতার, তুরস্ক এবং লেবাননসহ বিশ্বের “প্রতিটি স্থানে” হামাসের নেতাদের হত্যার ব্যাপারে ইসরায়েলের পরিকল্পনার কথা বলেন।

এর আগে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানও ইসরাইলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, তুরস্কে হামাসের কোন সদস্যকে ইসরায়েল আঘাত করলে এর জন্য চড়া মূল্য দিতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী ইয়ারলিকায়া জানান, অভিযানের সময় কর্তৃপক্ষ প্রায় এক লাখ ৬৫ হাজার ১০৫ ইউরো, একটি অনিবন্ধিত আগ্নেয়াস্ত্র এবং ডিজিটাল উপকরণসহ প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা জব্দ করেছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC