May 9, 2024, 9:18 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

ইউরোপের লাটভিয়ায় প্রদর্শিত হচ্ছে বাংলাদেশের চিত্রশিল্পী মাহমুদুল হাসানের চিত্রকর্ম

  • Last update: Tuesday, August 22, 2023

নিউজ ডেস্ক: ইউরোপের লাটভিয়ায় প্রদর্শিত হচ্ছে বাংলাদেশের চিত্রশিল্পী দুবাই প্রবাসী মাহমুদুল হাসানের চিত্রকর্ম। ২১ জুলাই থেকে চিত্রকর্ম প্রদর্শিত হবে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত।

এর আগে ১০ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক পেইন্টিং প্লেইন এয়ার ভালডিস বুসে বাংলাদেশ,পোল্যান্ড, নরওয়ে, লিথুয়ানিয়া, লাটভিয়াসহ ৬টি দেশের ২০ জন চিত্র শিল্পী অংশগ্রহণ করেন। যেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন শিল্পী মাহমুদুল হাসান।

পেইন্টং প্লেইন এয়ার টি কিউরেট করবেন লাটভিয়ান চিত্রশিল্পী মারিস কাক্কা (Maris Cacka)। চিত্রশিল্পীর মাহমুদুল হাসান তার নিজস্ব নির্মান শৈলীর ও বিশ্লেষণধর্মী কাজের মাধ্যমে দেশ এবং বিদেশে সুনাম রেখেছেন যাচ্ছেন।

বাংলাদেশের এশিয়া আর্ট ভিয়েনাল, জাতিয় চারুকলা প্রদর্শণী, ইয়াং আর্ট প্রদর্শণী সহ ইংল্যান্ড, ইতালি, ইন্ডিয়াতে সে যৌথ প্রদর্শনীতে অংশগ্রহন করেছেন।

সমসাময়িক ঘটনার বাস্তবিক অভিজ্ঞা চিত্রশিল্পী মাহমুদুল হাসানের শিল্প কর্মের বিষয় বস্তু। তিনি মনে করেন শিল্পকর্মের সাথে শিল্পীর আন্তরিক যোগাযোগ না থাকলে শিল্পটির পূর্ণতা পায়না।

২০২২ এ আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকাতে “আরবান ইস্যু অফ ঢাকা এন আর্টস্টিক গেইজ” নামক শিরনামে একটি গ্রুপ প্রদর্শণী করেন যা দেশ ও দেশের বাইরে ব্যপক ভাবে প্রশংসিত হয়।

খুলনার সিটির দৌলতপুর থানার মহেশ্বরপাশা গ্রামের মুহাম্মদ আব্দুল হামিদ সরদারের ছেলে মাহমুদুল হাসান চলতি বছর আমিরাতের দুবাইয়ে আসেন। দুবাইয়ে একটি কোম্পানিতে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কর্মরত আছেন৷ ছোটবেলা থেকেই তিনি ছবি আকার প্রতি প্রচন্ড আগ্রহ থাকায় স্কুল জীবন শেষ করেই ভর্তি হন খুলনা আর্ট কলেজে। পরবর্তীতে খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রইং এন্ড পেইন্টিং বিভাগ থেকে তার স্নাতক ডিগ্র সম্পন্ন করেন। উচ্চ শিক্ষা অর্জনে ভারত সরকারের বৃত্তি নিয়ে রবীন্দ্র ভারতি বিশ্ববিদ্যালইয়ে চিত্রকলা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্র অর্জন করেন। তিনি ইতোমধ্যে চিত্র অঙ্কনের মাধ্যমে দেশ বিদেশে বিভিন্ন সম্মাননা পেয়েছেন৷

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC